অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

হাতীবান্ধায় মানববন্ধন : নিরাপদ সড়কের জন্য ছয় দফা বাস্তবায়নের দাবি

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, লালমনিরহাট : হাতীবান্ধা উপজেলায় নিরাপদ সড়কের দাবিতে মহাসড়ক অবরোধ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় নিরাপদ সড়কের দাবিতে ৬ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।
গতকাল রবিবার হাতীবান্ধা মেডিকেল মোড়ে লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়ক অবরোধ করে দুই ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় রাজনৈতিক ব্যক্তি, শিক্ষকসহ বিভিন্ন স্তরের লোকজন তাদের এ মানববন্ধনে সংহতি প্রকাশ করেন। পরে উপজেলা ও পুলিশ প্রশাসন আন্দোলনকারীদের দাবি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দিলে তারা মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়।
হাতীবান্ধা রক্তদান সংস্থার আয়োজনে কর্মসূচিতে দ্রুত ৬ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়। দাবিগুলো হলো- বুড়িমারী স্থলবন্দর থেকে রাত ৯টার পর পণ্যবাহী ট্রাক ছাড়া, হাতীবান্ধা বুড়িমারী মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় স্পিডব্রেকার তৈরি করা, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং দেয়া, ওভারলোড ও ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করা, বুড়িমারী স্থলবন্দরগামী ট্রাকের গতিসীমা নিয়ন্ত্রণ করা ও দ্রুত প্রশাসনের হস্তক্ষেপে নিরাপদ সড়কের পরিবেশ তৈরির করা। অন্যথায় নিরাপদ সড়কের জন্য কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তারা। পরে হাতীবান্ধা উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন, হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের দাবি দ্রুত বাস্তবায়নের জন্য আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। এ সময় বক্তব্য রাখেন হাতীবান্ধা রক্তদান সংস্থার সভাপতি জুলফিকার বাদশা রতন, সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিফাত, উপদেষ্টা ডাক্তার হিরণ¥য় বর্মণ (সাগর), সদস্য মোস্তাফিজার রহমান মুন্না, সিনিয়র সদস্য আল কিবরিয়া হিটলার প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়