অধ্যাপক সাইদা হত্যা : গ্রেপ্তার আনারুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ : নির্বাচন কমিশন গঠনে ৪ প্রস্তাব

পরের সংবাদ

সাংবাদিক ফারুকের ওপর হামলার ঘটনা তদন্তে পিবিআই

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দ মনির আহমদ, ছাগলনাইয়া (ফেনী) থেকে : ফেনীর ছাগলনাইয়ায় দৈনিক মুক্ত খবরের সাব-এডিটর সিনিয়র সাংবাদিক কাজী জায়েদ গোলাম ফারুককে হত্যাচেষ্টার ঘটনা পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার দুপুরে শুনানি শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ছাগলনাইয়া আমলি আদালতের বিচারক অপরাজিতা দাস এ আদেশ দেন।
অভিযোগ সূত্রে জানা যায়, ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের চেয়ারম্যান পদের বৈধতা নিয়ে উচ্চ আদালতে রিট পিটিশন দায়ের করেন উপজেলার জয়পুর গ্রামের কাজী আবুল মোকাররমের ছেলে সাংবাদিক কাজী জায়েদ গোলাম ফারুক। বর্তমানে মামলাটি উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে। এরই জেরে ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি ছাগলনাইয়া উপজেলা আ.লীগ কার্যালয়সংলগ্নœ স্থানে পরিকল্পিতভাবে কাজী ফারুককে হত্যার চেষ্টা করে সন্ত্রাসীরা। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে তিনি প্রাণে বেঁচে যান। এ ঘটনায় সাংবাদিক কাজী ফারুক বাদী হয়ে ওই বছরের ২৪ ফেব্রুয়ারি ফেনী আদালতে ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, তার ভাই পাঠাননগর ইউপি চেয়ারম্যান রফিকুল হায়দার চৌধুরী, তার সহযোগী আবদুল্লাহ সেলিম, কামাল উদ্দিন, লিটন, নুরুল আবছার, নুর মোহাম্মদ জনি, আশ্রাফুল আলম ও ইব্রাহিম হোসেনসহ অজ্ঞাত ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলা তদন্ত করেন ছাগলনাইয়া থানার তৎকালীন ওসি মেজবাহ উদ্দিন আহমেদ। তিনি আসামিদের পক্ষে গত ১৩ মে প্রতিবেদন দাখিল করেন। এতে নারাজি দাখিল করেন মামলার বাদী সাংবাদিক কাজী ফারুক।
বাদী পক্ষের আইনজীবী এডভোকেট আবদুল মালেক জানান, রবিবার দীর্ঘ শুনানি শেষে আদালত মামলাটি পুনঃরায় তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।
সাংবাদিক কাজী ফারুক জানান, গেজেট ও শপথ ছাড়াই অবৈধভাবে চেয়ার দখল করে রেখেছেন ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। এ নিয়ে আমি প্রতিবাদ করায় কয়েক দফা আমার ওপর হামলা করে সোহেল চৌধুরী ও তার সহযোগীরা। হামলার ঘটনায় অপর একটি মামলা ফেনী আদালতে বিচারাধীন রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়