গ্যালারি কায়া : বাংলাদেশ-ভারতের শিল্পীদের নিয়ে ‘এপিক ১৯৭১’

আগের সংবাদ

স্বস্তির ভোটে আইভীর হ্যাটট্রিক : সব শঙ্কা উড়িয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট, শামীম ওসমানের কেন্দ্রে হেরেছে নৌকা

পরের সংবাদ

সাকিবকে নিয়ে প্রত্যাবর্তন রাঙাতে চায় বরিশাল

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর। এবারের আসরে অংশ নিচ্ছে ৬ দল- মিনিস্টার গ্রুপ ঢাকা, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সানরাইজার্স। তবে তিন বছর পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে ফিরেছে বরিশাল ফ্র্যাঞ্চাইজি। এই দলে জার্সি গায়ে প্রথমবার খেলবেন বিশ্বসোরা অলনাউন্ডার সাকিব আল হাসান। এবার প্লেয়ার্স ড্রাফটের আগেই তাকে দলে নিয়েছে ফরচুন বরিশাল। তাই সাকিবকে নিয়ে প্রত্যাবর্তন রাঙাতে চায় বরিশাল। সেই সঙ্গে বিপিএল শুরুর আগে সাকিবও জানিয়েছেন, অধরা শিরোপার স্বাদ এনে দিতে চান বরিশালকে। গতকাল স্থানীয় ক্রিকেটার এবং কোচদের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেছে দলটি। সেখানেই এমন আশার কথা বলেছেন সাকিব। এছাড়া বিপিএলে প্রতিবার ঢাকার কোচ হিসেবে প্রায় অটো চয়েজ ছিলেন খালেদ মাহমুদ সুজন। তাকেও আগেই নিজেদের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বরিশাল।
এদিকে গতকাল ঢাকায় চলে এসেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হেড কোচ পল নিক্সন। টানা দ্বিতীয়বারের মতো চট্টগ্রামের হেড কোচের দায়িত্ব সামলাবেন ইংল্যান্ডের সাবেক এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এদিন হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে নিক্সনকে উষ্ণ অভ্যর্থনা জানান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের চিফ অপারেটিং অফিসার সৈয়দ ইয়াসির আলম। পরে দলের ব্যবস্থাপনা পরিচালক কে.এম. রিফাতুজ্জামান দলের প্রধান কার্যালয়ে অভ্যর্থনা জানান হেড কোচকে। ঢাকায় পা রেখে নিক্সন বলেন, এবারের বিপিএলের জন্য তারুণ্যনির্ভর দল গড়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দলে প্রতিভার অভাব নেই। অনেকেই এরই মধ্যে জাতীয় দলে তাদের মেলে ধরেছেন। আমার বিশ্বাস বিপিএলে দারুণ কিছু হবে। আমি খুবই রোমাঞ্চিত।
এদিকে এর আগে বিপিএলে ৭টি আসর শেষ হয়েছে। যেখানে ৪ টুর্নামেন্টে অংশ নিয়েছে বরিশাল। যার দুটিতে ফাইনাল খেললেও শিরোপা জিতা হয়নি। তবে অন্য দলের হয়ে সাকিবের দুইবার শিরোপা জয়ের নজির আছে। তাই বিশ্বসেরা অলরাউন্ডারের হাত ধরে শিরোপার স্বাদ নিতে চায় দলটি। সেই সঙ্গে সাকিবেরও চাওয়া, বিপিএল শিরোপা জিতেই একেবারে দেখা করতে যাবেন সমর্থকদের সঙ্গে। আপাতত করোনা মহামারির কারণে বরিশাল যাওয়া হয়নি তার। এ বিষয় বিশ্বসেরা অলরাউন্ডার বলেন,আমি খুবই রোমাঞ্চিত। ফরচুন বরিশালের হয়ে এবার খেলব। প্রথমবার বরিশালের হয়ে খেলার সুযোগ। আমাদের সবার পক্ষ থেকে চেষ্টা থাকবে যেন বরিশালবাসীকে ট্রফিটা দিতে পারি। বরিশাল যেতে পারিনি সেজন্য আন্তরিকভাবে দুঃখিত। করোনা পরিস্থিতি যেভাবে বেড়ে যাচ্ছে, তাতে করে সবার জন্যই এখন ঝুঁকি হয়ে যাচ্ছে। আন্তরিকভাবে দুঃখিত।
এই পরিস্থিতি না হলে অবশ্যই যাওয়া হতো এবং যেতে পারলে আমারও ভালো লাগত। আমি আশা করব দূর থেকে আপনারা আমাদের সাপোর্ট করবেন এবং আমরা ট্রফিটা নিয়ে আপনাদের সঙ্গে দেখা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়