সিদ্ধান্ত পরিবর্তন : শতভাগ যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : সবার দৃষ্টি নারায়ণগঞ্জে > আইভী-তৈমূরের লড়াইয়ে বাড়তি মাত্রা শামীম ওসমান

পরের সংবাদ

ড্রয়ের সান্ত¡না নিয়ে আজ দেশে ফিরছে টাইগাররা

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ ড্রয়ের সান্ত¡না নিয়ে আজ দেশে ফিরছে টাইগাররা। প্রথম টেস্টের পারফরম্যান্স অনুযায়ী দ্বিতীয় টেস্টে হতাশার পুরাতন গল্প নতুন করে লিখেছে মুমিনুলরা। প্রথম টেস্টে ৮ উইকেটে জিতলেও শেষ টেস্টে ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে হেরেছে লাল-সবুজের দল। হ্যাগলি ওভালে দুদিন আগেই সিরিজ শেষ হওয়ায় নিউজিল্যান্ডের মাটিতে অনেকটা অলস সময় পার করছে মুমিনুল বাহিনী। এরই মধ্যে করোনার প্রকোপ বাড়ায় হুট-হাট ফ্লাইটের সিডিউল না পাওয়ায় দুদিন পরেই দেশে ফিরতে হচ্ছে টিম টাইগারদের। এবারে ক্রিকেটারদের সঙ্গে কোচিং স্টাফদের কেউ আসছে না দেশে।
সিরিজের প্রথম টেস্টে মাউন্ট মঙ্গানুইতে আগুনঝরা বোলিংয়ে ব্ল্যাক ক্যাপসদের ভালোই ভুগিয়েছেন তাসকিন-এবাদতরা।
বোলারদের দারুণ ফর্ম এবং ব্যাট হাতে লড়াকু মনোভাবে কিউইদের শাসন করেছিল মুশফিক-মুমিনুলরা। ফলাফল ৮ উইকেটের জয় ধরা দিয়েছে টাইগারদের ডেরায়। যেখানে কিউইদের মাটিতে এশিয়ার কোনো দেশ গত ১০ বছরে টেস্ট জেতার স্বাদ পায়নি।
সেখানে বাংলাদেশ-নিউজিল্যান্ডের এই রেকর্ডকে অনেকটা মামুলি ব্যাপার বানিয়ে জয় অর্জন করে নিয়েছে।
সিরিজের দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার কথা ছিল ১৩ জানুয়ারি। ৯-১৩ জানুয়ারি এই ৫ দিনে ক্রাইস্টচার্চ টেস্ট শেষ হওয়ার কথা ছিল। ব্ল্যাক ক্যাপদের বোলিং তোপে ছন্দ হারিয়ে ব্যাটিং লাইনআপ ভেঙে পড়ে বাংলাদেশ দলের। আরেকবার শান্তদের হতাশার গল্প সাজাতে হয়েছে। অবশ্য শেষ টেস্টের ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে এক প্রান্ত আগলে রেখে নান্দনিক শতক হাঁকিয়েছেন উইকেট রক্ষক ব্যাটার লিটন কুমার দাস। এরই মধ্যে তার উপহার হিসেবে আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন এই ক্রিকেটার। টেস্ট ব্যাটারদের মধ্যে বর্তমানে লিটনের অবস্থান ১৫তম।
তিন দিনেই ম্যাচটি শেষ হওয়ার টিম ম্যানেজমেন্ট ১৫ জানুয়ারির আগেই ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা করেছিল। ফ্লাইট বিপত্তির কারণে তা আর হয়ে ওঠেনি। তাই ১৪ জানুয়ারি বিমানে ওঠার আগ পর্যন্ত টাইগাররা অলিখিত ছুটি কাটাতে হয়েছে। অলস সময়কে কাজে লাগাতে শরিফুল-তাসকিনরা নিউজিল্যান্ডের সৌন্দর্য উপভোগে সমুদ্রপৃষ্ঠ থেকে শুরু করে সবুজের কাছে ধরনা দিয়েছেন।
এরই মধ্যে বিপিএলের দামামা বেজে উঠেছে বাংলার ক্রিকেট পাড়ায়। নিউজিল্যান্ড থেকে ফিরেই জাতীয় দলের ক্রিকেটারদের সাদা পোশাকের ব্যস্ততা না থাকলেও টি-টোয়েন্টি উন্মাদনায় মাতাবেন দেশের ক্রীড়াপ্রেমীদের।
ইতোমধ্যে ফ্র্যাঞ্চাইজি লিগগুলো তাদের ক্রিকেটারদের নিয়ে দল গঠনসহ সব প্রস্তুতি সেরেছেন। বিপিএল শেষেই ঘরের মাটিতে সিরিজ খেলতে আসছে আফগানিস্তান।
তবে টিম ম্যানেজার সুজন ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে সিনিয়র খেলোয়াড় মুশফিকুর রহিমের গুরুত্বপূর্ণ কাজ থাকায় ১৩ জানুয়ারিতে দেশে ফিরতে হয়েছে। বাকিরা দেশের উদ্দেশে আজ ১৫ জানুয়ারি বিমান ধরবেন। কিন্তু ঢাকায় আসছেন না বিদেশি কোচিং স্টাফরা।
রাসেল ডমিঙ্গোর চুক্তি নবায়ন নিয়ে স্বচ্ছ ধারণা পাওয়া যায়নি এখনো। এর মধ্যেই নিউজিল্যান্ড থেকে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন আলোচিত-সমালোচিত এই কোচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়