সিদ্ধান্ত পরিবর্তন : শতভাগ যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : সবার দৃষ্টি নারায়ণগঞ্জে > আইভী-তৈমূরের লড়াইয়ে বাড়তি মাত্রা শামীম ওসমান

পরের সংবাদ

গেজেটভুক্ত মুক্তিযোদ্ধার তথ্য যাচাইয়ে দুই মাস পার

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে ফি ছাড়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্সের জন্য ভাতাভোগী বীর মুক্তিযোদ্ধা কাজী মাহফুজুর রহমানের তথ্য যাচাই দুই মাসেও শেষ করতে পারেনি জেলা প্রশাসন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা কাজী মাহফুজুর রহমানের একটি রিভলবার ও একটি দোনলা বন্দুক রয়েছে। মুক্তিযোদ্ধাদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ফি মওকুফসংক্রান্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের ভিত্তিতে তিনি লাইসেন্স ফি মওকুফের জন্য জেলা প্রশাসক বরাবর আবেদন করেন। গত ১১ নভেম্বর করা এ আবেদনের যাচাই কাজ প্রায় দুই মাস অতিবাহিত হলেও শেষ হয়নি।
জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা কাজী মাহফুজুর রহমানের আবেদনটি ২৪ নভেম্বর বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়। পরে সেটি যাচাই করার জন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তার কাছে পাঠানো হয়। মাহফুজুর রহমান বলেন, আমি একজন গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধা। আমার আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়নের সময় বিষয়টি জানানো হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় থেকে আমাকে আবেদন করতে বলা হয়। আমি সব কাগজপত্রসহ আবেদন করি। এরপর জেলা প্রশাসকের কার্যালয় থেকে আমি মুক্তিযোদ্ধা কিনা তা যাচাই করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান এ প্রতিবেদককে বলেন, বিষয়টিতে এত সময় লাগার কথা নয়। নিশ্চয় কোনো অসুুবিধা আছে। তাকে (কাজী মাহফুজুর রহমান) অফিসে পাঠালে খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়