সিদ্ধান্ত পরিবর্তন : শতভাগ যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

আগের সংবাদ

উৎসব-উৎকণ্ঠার ভোট আজ : সবার দৃষ্টি নারায়ণগঞ্জে > আইভী-তৈমূরের লড়াইয়ে বাড়তি মাত্রা শামীম ওসমান

পরের সংবাদ

আধিপত্য ও নির্বাচনী দ্ব›দ্ব : উত্তপ্ত শৈলকুপা, ১৭ দিনে সহিংসতায় নিহত ৬

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি : আধিপত্য বিস্তার ও নির্বাচন নিয়ে দ্ব›েদ্ব উত্তপ্ত হয়ে উঠেছে ঝিনাইদহের শৈলকুপা। গত ১৭ দিনে ৬ জন খুন হয়েছেন। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। এছাড়াও ঘটেছে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের মতো ঘটনা। স্বজনহারা পরিবারগুলোতে চলছে আহাজারি।
জানা গেছে, সহিংসতায় ভাঙচুর ও লুটপাট করা হয়েছে অনেক বাড়িঘর, দোকানপাট। নাজেহাল হয়ে অনেকেই বাড়িঘর ছেড়ে চলে গেছেন। দ্রুত সহিংসতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা আর আসামি গ্রেপ্তারের দাবি জানিয়েছেন নিহতদের স্বজন ও এলাকাবাসী। নিহতরা হলেন শৈলকুপায় উপজেলার কবিরপুর গ্রামের আহাম্মদ শেখের ছেলে স্বপন শেখ, কৃত্তিনগর আবাসনের বাসিন্দা হারান বিশ্বাস, ভাটবাড়িয়া গ্রামের আব্দুর ছাত্তারের ছেলে জসিম হোসেন, বারইহুদা গ্রামের কল্লোল খন্দকার, কাতলাগাড়ী এলাকার আব্দুর রহিম ও অখিল বিশ্বাস।
এদিকে এসব খুনের ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে। আসামি করা হয়েছে ২৬৯ জনকে। তবে এ পর্যন্ত আটক করা হয়েছে মাত্র ২০ জন আসামিকে। স্থানীয়রা বলছেন, ক্ষমতাসীন দলের অভ্যন্তরীণ দ্ব›দ্ব আর পুলিশে উদাসীনতার কারণেই এ সহিংসতা ঘটছে। এসব রোধ করতে প্রয়োজন রাজনৈতিক নেতাদের হস্তক্ষেপ ও পুলিশ বিভাগের নিরপেক্ষতা।
ঝিনাইদহ সচেতন নাগরিক সমাজের সভাপতি সায়েদুল আলম জানান, রাজনৈতিক ব্যক্তিদের সহযোগিতার মাধ্যমে পুলিশের নিরপেক্ষ কঠোর হস্তক্ষেপে সম্ভব এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা। তা না হলে এ সংঘাত চলতে থাকবে।
এ বিষয়ে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ভোরের কাগজকে বলেন, পরিস্থিতি স্বাভাবিক করতে আর আসামি গ্রেপ্তারে তৎপরতা চলছে। সহিংসতা এড়াতে পুলিশ কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়