রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

সিইসির সঙ্গে সাক্ষাৎ : টাঙ্গাইল উপনির্বাচন সুষ্ঠু করার দাবি জানাল জাপা

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপনির্বাচন সুষ্ঠু হবে না এমনই আশঙ্কার কথা প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) জানিয়েছে জাতীয় পার্টি (জাপা)। গতকাল সোমবার নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে দলটি আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য এ উপনির্বাচন সুষ্ঠু করার দাবি জানিয়েছে। সাত সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মুজিবুল হক চুন্নু বলেন, গত কয়েক মাসে স্থানীয় সরকার পর্যায়ে যে নির্বাচন হয়েছে, সেটা নির্বাচনের নামে একটা নৈরাজ্য হয়েছে। সেই নির্বাচনে বিএনপি যায়নি। জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকে অনেক প্রার্থী দিয়েছিল। তবে আমাদের প্রার্থীদের মারধর এবং বিভিন্নভাবে প্রার্থিতা প্রত্যাহার করতে বাধ্য করা হয়েছে। সে কারণে আমাদের আশঙ্কা, মির্জাপুরের নির্বাচন সুষ্ঠু হবে না। আমরা এ আশঙ্কার কথা জানিয়ে টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচন সুষ্ঠু করার দাবি জানিয়েছি।
জাপা মহাসচিব বলেন, কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে তাকে এলাকা ছাড়তে হয়েছে। অনেক জায়গায় ব্যক্তিগতভাবে প্রশাসনের সঙ্গে কথা বলে সুফল পাওয়া যায়নি। শুধু এটাই না, গত কয়েক মাস আগে সিরাজগঞ্জে একটি উপনির্বাচনে আমাদের প্রার্থীর জামাকাপড় পর্যন্ত ছিঁড়ে ফেলা হয়েছে। এসব উপনির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনে যে বিশৃঙ্খলা ও নৈরাজ্যকর অবস্থার সৃষ্টি হয়েছে, তাতে আমাদের আশঙ্কা হচ্ছে মির্জাপুরের নির্বাচন সুষ্ঠু হবে না। সেই কারণে আজকে আমরা প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেছি।
তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারকে আমরা বলেছি, আপনার কমিশন গত পাঁচ বছর অনেক ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে কাজ করেছে। অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। আপনাদের সময়কালে এটিই হবে শেষ উপনির্বাচন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়