রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

সরকার ট্রাভেলসে ফেনসিডিল আসে ঢাকায়

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পাবনার ঈশ্বরদী থেকে ঢাকায় ফেনিসিডিলের চালান এনে বিক্রেতার কাছে ছড়িয়ে দিত একটি চক্র। ফেনসিডিল নিরাপদে ঢাকা পৌঁছানোর জন্য ব্যবহার করা হতো ঢাকা-পাবনা রুটে চলাচলকারী সরকার ট্রাভেলস পরিবহনের বাস। এজন্য চক্রটি সহায়তা নিত বাসের চালক ও সুপারভাইজারদের। পরে কৌশলে পরিবহনটির বিভিন্ন বাসে নিয়মিত ফেনসিডিলের চালান পাঠানো হতো। সরকার পরিবহনের চালক ও সুপারভাইজারসহ এ চক্রের চার সদস্যকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)।
গ্রেপ্তারকৃতরা হলেন- মাদক কারবারের ডিলার হাবিব ইব্রাহিম মানিক, মো. উজ্জ্বল মিয়া, বাসচালক মো. হেলাল উদ্দিন ও সুপারভাইজার মো. মৃদুল খান। গত রবিবার রাজধানীর রাজধানীর খিলগাঁও ও গাবতলী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় ৪০০ বোতল ফেনসিডিল উদ্ধারের পাশাপাশি সরকার পরিবহনের একটি বাস জব্দ করা হয়েছে।
গতকাল সোমবার ডিএনসির ঢাকা বিভাগের অতিরিক্ত পরিচালাক ফজলুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, দীর্ঘদিন একটি চক্র ঈশ্বরদী থেকে সরকার পরিবহনের চালক ও সুপারভাইজারদের সঙ্গে যোগসাজশে ঢাকায় ফেনসিডিল নিয়ে এসেছে এমন তথ্য ছিল আমাদের কাছে। তথ্য পাওয়ার পরে আমরা চক্রটিকে হাতেনাতে ধরার জন্য তদন্ত শুরু করি। সর্বশেষ আমাদের কাছে গোপন সংবাদ আসে পাবনা থেকে সরকার পরিবহনের একটি বাসে করে ঢাকায় ফেনিসিডিল নিয়ে আসা হয়েছে। এই তথ্যের ভিত্তিতে খিলগাঁও এবং গাবতলী এলাকায় অভিযান পরিচালনা করে ৪০০ বোতল ফেনসিডিলসহ বাসের চালক ও সুপারভাইজারসহ চার জনকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা পাবনার ঈশ্বরদী থেকে ফেনসিডিল সংগ্রহ করে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করে আসছিল। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
ডিএমপির অভিযানে গ্রেপ্তার ৭১ : রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৭১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ। ডিএমপির ডিসি (মিডিয়া) ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, গত রবিবার সকাল ৬টা থেকে গতকাল সোমবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
এ সময় তাদের কাছ থেকে তিন হাজার ৬৮২ পিস ইয়াবা, ২৫৯ গ্রাম ২০ পুরিয়া হেরোইন, ১১ কেজি ২৩০ গ্রাম গাঁজা, আট লিটার দেশিমদ ও ১০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৩টি মামলা রুজু হয়েছে বলেও জানান ডিসি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়