রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

সগিরা হত্যা মামলার সাক্ষ্য ১৯ জানুয়ারি

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ৩১ বছর আগে রাজধানীর সিদ্ধেশ্বরীতে স্বর্ণের গহনা ছিনতাইয়ের সময় গুলি করে সগিরা মোর্শেদ সালাম নামের এক নারীকে হত্যার চাঞ্চল্যকর মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। গতকাল সোমবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে আসামি মারুফ রেজার আইনজীবী সাক্ষ্যগ্রহণের জন্য সময় চেয়ে আবেদন করলে বিচারক তা মঞ্জুর করে নতুন এ দিন ধার্য করেন। মামলাটির আসামিরা হলেন, নিহত সগিরা মোর্শেদের ভাসুর ডা. হাসান আলী চৌধুরী, তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা ওরফে শাহীন, হাসান আলীর শ্যালক আনাস মাহমুদ এবং ভাড়াটে খুনি মারুফ রেজা।
মামলার এজাহার থেকে জানা যায়, সাগিরা মোর্শেদ সালাম ১৯৮৯ সালের ২৫ জুলাই ভিকারুননিসা নূন স্কুল থেকে মেয়েকে আনতে যান। বিকাল ৫টার দিকে সিদ্ধেশ্বরী রোডে পৌঁছালে মোটরসাইকেলে আসা ছিনতাইকারীরা তার হাতের স্বর্ণের চুড়ি ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে গুলি করে হত্যা করে তাকে। ওইদিনই রমনা থানায় মামলা করেন তার স্বামী আব্দুস সালাম চৌধুরী। এরপর দীর্ঘ ৩১ বছর পর ২০২১ সালের ২ ডিসেম্বর মামলাটির চার্জ গঠনের মাধ্যমে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু হয়। মামলাটিতে সগিরার ভাসুরসহ চারজনকে আসামি করে ১ হাজার ৩০৯ পৃষ্ঠার চার্জশিট দাখিল করেছে তদন্ত সংস্থা পিবিআই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়