সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

বিএসএমএমইউ ভিসি : মানুষের জীবনে বয়োসন্ধিকাল খুবই গুরুত্বপূর্ণ

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, বয়োসন্ধিকালীন সময়ই নেতৃত্ব তৈরির প্রধান ভিত্তি। এই বয়সে যে নেতৃত্ব গড়ে ওঠে পরবর্তী জীবনে সেটাই প্রকাশ পায়। বাংলাদেশে বয়োসন্ধিকালীন কিশোর-কিশোরীদের স্বাস্থ্য, তাদের অধিকারসহ সার্বিক বিষয়ে জরুরি ভিত্তিতে কার্যক্রম জোরদার করতে হবে। মানুষের জীবনে বয়োসন্ধিকাল অত্যন্ত গুরুত্বপূর্ণ। গতকাল রবিবার শহীদ ডা. মিল্টন হলে আয়োজিত ‘জেন্ডার ট্রান্সফরমেটিভ অ্যাপ্রোচ ইন অ্যাডোলোসেন্ট ফ্রেন্ডলি হেলথ সার্ভিসেস’ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন। বিজ্ঞপ্তি
ভিসি বলেন, এই সময়ে সন্তানকে মা-বাবার অধিক সময় দেয়া প্রয়োজন। এই বয়সে যৌন শিক্ষার বিষয়টিও গুরুত্বপূর্ণ। কর্মশালায় অন্য বক্তারা বলেন, দেশ ও সমাজকে এগিয়ে নিতে নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গির পরিবর্তন হওয়ার প্রয়োজন। সব ক্ষেত্রেই নারী-পুরুষের জন্য সমদৃষ্টিভঙ্গি নিশ্চিত করা জরুরি। একজন কিশোরী যাতে মেয়ে হওয়ার কারণে নিজেকে কোনোদিক থেকে অপূর্ণ না ভাবেন সেভাবেই সবার দৃষ্টিভঙ্গি গড়ে তুলতে হবে।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউনিসেফের হেলথ ম্যানেজার ডা. জিয়াউল মতিন। স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ শরীফুল ইসলাম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিকস বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফারিহা হাসিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়