সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

আদালতের আদেশ বহাল : আদালত ভবনকে পরীর পাহাড় বলা বা লেখা যাবে না

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর আদালত ভবন এলাকাকে পরীর পাহাড় বলা বা লেখা যাবে না- সেই আদেশ বহাল রেখেছেন আদালত। গতকাল রবিবার চট্টগ্রাম সদর প্রথম সিনিয়র সহকারী জজ ইসরাত জাহান নাসরিনের আদালত এ আদেশ দেন। এর আগে একই আদালত গত ১০ নভেম্বর পরীর পাহাড় বলা বা লেখা যাবে না বলে অন্তর্বর্তীকালীন আদেশ দিয়েছিলেন।
গত বছরের ৭ নভেম্বর একই আদালতে নগরের কোতোয়ালি থানা এলাকায় অবস্থিত আদালত ভবন এলাকার নাম কোর্টহিল না পরীর পাহাড় হবে তা নির্ধারণ করতে দেওয়ানি মামলা দায়ের করেছিলেন এডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন। মামলায় পক্ষ করা হয়েছিল চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) বাকলিয়া আতিকুর রহমান। আদালত মামলাটির শুনানি শেষে মামলার বিবাদীদের তিন দিনের মধ্যে পরীর পাহাড় লেখার ওপর নিষেধাজ্ঞা কেন দেয়া হবে না তার ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছিলেন।
মামলার বাদী এডভোকেট এ এইচ এম জিয়াউদ্দিন বলেন, কোর্টহিলকে ‘পরীর পাহাড়’ না লিখতে আদালতের নির্দেশ বহাল রয়েছে। বিবাদীরা আদালতে জবাব দেননি, আদালতের কাছে এক মাসের সময়ের আবেদন করেন। আদালত তা মঞ্জুর করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়