বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

ঝিনাইগাতীতে আগুনে পুড়ল দোকান-বাড়ি

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শেরপুর শহর প্রতিনিধি : জেলার ঝিনাইগাতীতে অগ্নিকাণ্ডে ২টি ব্যবসা প্রতিষ্ঠান ও ২টি বসতবাড়ি পুড়ে গেছে। গত বুধবার রাত ২টার দিকে উপজেলা মালিঝিকান্দা ইউনিয়নের তিনানী বাজারে এ ঘটনা ঘটে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।
জানা যায়, বুধবার রাতে প্রতিদিনের ন্যায় ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে চলে যান ব্যবসায়ীরা। এরপর রাত আনুমানিক ২টার দিকে হাদি ডিজিটাল স্টুডিও ও কম্পিউটারের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আশপাশের মানুষ ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালালেও মুহূর্তেই আগুন পাশের আরো একটি ব্যবসা প্রতিষ্ঠান এবং আকবর আলী ও আমজাদ আলীর বাসাতেও ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ২টি ব্যবসা প্রতিষ্ঠান ও আকবর আলীর বাসা পুরোটাই পুড়ে যায়। আমজাদ আলীর বাসাও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। অগ্নিকাণ্ডের ওই ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কোটির টাকার উপরে হবে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফায়ার সার্ভিসের ইউনিট আসার ফলে আগুন আর ছড়াতে পারেনি। তারা সময়মতো পৌঁছাতে না পারলে বাজারের অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানেও আগুন ছড়িয়ে পড়ত।
এ ব্যাপারে ঝিনাইগাতী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার নাসির উদ্দিন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ৩০ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে। তবে সঠিক পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়