চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

হুর সতর্কবার্তা : ওমিক্রনের হাত ধরে করোনার আরো ভয়ংকর রূপ!

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ওমিক্রনের ক্রমবর্ধমান সংক্রমণের মধ্যে নতুন উদ্বেগের কথা শোনাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। নিশ্চিতভাবে না হলেও অনেকেই বলছেন, করোনার নয়া রূপ ওমিক্রন সংক্রামক হলেও তার ক্ষতি করার শক্তি কম। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) অন্য কথা বলছে। ইউরোপে ওই সংস্থার আপৎকালীন কর্মকর্তা ক্যাথরিন স্মলউড সতর্ক করে বলেছেন, ক্রমবর্ধমান ওমিক্রন সংক্রমণের বিপরীত প্রতিক্রিয়া হতে পারে। কী সেই প্রতিক্রিয়া? স্মলউড সংবাদ সংস্থা এএফপিকে জানায়, আমরা ভয়াবহ পরিস্থিতির মধ্যে রয়েছি। সংক্রমণের হার বিপুল হারে বাড়ছে। তবে এর প্রকৃত প্রভাব এখনো স্পষ্ট নয়। বিপদ অন্য জায়গা থেকে আসতে পারে বলে আশঙ্কা স্মলউডের। প্রবল সংক্রমণের মধ্যেই জন্ম নিতে পারে করোনার আরো ভয়াবহ কোনো রূপ।
ইউরোপে মহামারি শুরুর সময় থেকে মোট ১০ কোটির বেশি মানুষ এতে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে গত বছরের শেষ সপ্তাহেই আক্রান্ত হন ৫০ লাখের বেশি। স্মলউড জানান, আশার কথা এটাই যে, এখন ব্যক্তিগত স্তরে হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকি অনেকটাই কমে এসেছে। তবে ডেল্টার তুলনায় ওমিক্রনের আক্রান্তের সংখ্যা তুলনামূলক অনেক বেশি। এই পরিস্থিতিই নতুন করে কোনো রূপের জন্ম দিতে পারে বলে আশঙ্কা করছি আমরা সবাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়