নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অর্থ বিতরণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি : মান্দায় এমপি মহোদয়ের বরাদ্দকৃত ২০২১-২২ অর্থ বছরের ঐচ্ছিক তহবিল থেকে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার উপজেলার হলরুমে ১২৫ জন অসহায়ের মাঝে ২ হাজার করে নগদ অর্থ তুলে দেয়া হয়। বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু বাক্কার সিদ্দিকের সভাপতিত্বে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক এমপি। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মণ্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ।

প্রশিক্ষণ

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : দুর্গাপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা আইইডিএস-এর আয়োজনে অভিভাবক ও শিক্ষার্থীদের মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার গুজিরকোনা বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রধান শিক্ষক বাসন্তী রানী সাহার সভাপতিত্বে প্রশিক্ষণ পরিচালনা করেন আইইডিএস এর প্রশিক্ষক অমল কৃষ্ণ চন্দ ও ফাতিমাতুন নাদিরা। আরো উপস্থিত ছিলেন আইইডিএস-এর নির্বাহী পরিচালক, শামীম কবীর, ডকুমেন্টেশন অফিসার, মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ। এ কার্যক্রম উপজেলার ২০টি মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালিত হবে। প্রশিক্ষণে নারীর অধিকার, নারী নির্যাতন, পারিবারিক সহিংসতা, যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধ, যৌন হয়রানি, শিশু শ্রম, আইনি সহায়তা এবং সামাজিক সুরক্ষা সেবার বিষয়ে সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদান করা হয়।

শীতবস্ত্র বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : এভারগ্রিন ৮৯/৯১ ব্যাচের পক্ষ থেকে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। মঙ্গলবার সদর উপজেলার পূর্ব বেগুনবাড়ী নতুন পাড়া মাদ্রাসা মাঠে এ বিতরণ অনুষ্ঠিত হয়। সংগঠনের আয়োজনে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে শীতার্তদের মাঝে শীতবস্ত্র তুলে দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. সামসুজ্জামান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য আনিসুর রহমান মিঠু, রেজওয়ানুল হক রিজু, নুরে আলম শাহ্, তাহাজ্জেদ হোসেন নোবেল, মোস্তাফিজুর রহমান লিটু, সাংবাদিক সাদ্দাম হোসেনসহ সুভিধাভোগীরা। এ সময় ওই এলাকার শতাধিক অসহায় ও দুস্থের মাঝে ১টি করে কম্বল বিতরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়