নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

মধ্যপ্রাচ্যের ভাড়া কমাল বিমান

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যের ভাড়া কমানোর ঘোষণা দিয়েছে বিমান। ‘রেমিট্যান্স যোদ্ধা’ প্রবাসীদের জন্য এ সিদ্ধান্ত বলে জানিয়েছে রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটি। আগামী ১৬ জানুয়ারি থেকে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে নতুন টিকেট হ্রাসকৃত দামে বিক্রি করা হবে। গতকাল মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।
ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকেটের একমুখী সর্বোচ্চ ভাড়া এখনকার ৭২ হাজার ৪৫৫ টাকা থেকে কমিয়ে ৬৪ হাজার ৮২০ টাকা (ট্যাক্সসহ) নির্ধারণ করা হয়েছে। ঢাকা-রিয়াদ/দাম্মাম রুটে একই ক্লাসের (একমুখী) সর্বোচ্চ ভাড়া ৭০ হাজার ৭৫৮ টাকা থেকে কমিয়ে ৬৩ হাজার ১২৩ টাকা করা হয়েছে। ঢাকা-দুবাই রুটের বর্তমান ভাড়া ৭৫ হাজার ৫০৮ টাকা। তা কমিয়ে ৬২ হাজার ৭৮৪ টাকা করা হয়েছে। ঢাকা-আবুধাবি রুটের ভাড়া ৬৭ হাজার টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৫৮ হাজার ৫৪২ টাকা। টিকেটের এই দামের মধ্যে ৭ হাজার ৬৪৪ টাকা থেকে ৯ হাজার ৬৮০ টাকা পর্যন্ত নির্ধারিত ট্যাক্স যুক্ত আছে। তবে বিমান ভাড়া কমালেও অন্য এয়ারলাইন্সগুলো থেকে এ রকম কোনো ঘোষণা আসেনি।
করোনা ভাইরাস মহামারিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর ফ্লাইট চালু হলেও এসব রুটের ভাড়া বাড়তে বাড়তে দ্বিগুণও ছাড়িয়েছিল। ফলে মহামারির ধাক্কায় দেশে ফেরা মধ্যপ্রাচ্য প্রবাসী শ্রমিকদের জন্য বাড়তি ভাড়া বিরাট বোঝা হয়ে দাঁড়ায়। এর মধ্যে মঙ্গলবার সংস্থার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের ভাড়া কমানোর ঘোষণা দেয় বিমান। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মানীত রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের জন্য মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের টিকেটের মূল্য কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান। আগামী ১৬ জানুয়ারি থেকে মধ্যপ্রাচ্যের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আসন খালি থাকা সাপেক্ষে নতুন টিকেট ক্রয়ের ক্ষেত্রে হ্রাসকৃত সর্বোচ্চ ভাড়ার স্তর কার্যকর হবে। তবে বরাবরের মতো ভাড়ার নিম্নস্তরগুলো চালু থাকবে।
টিকেটের জন্য বিমানের যে কোনো সেলস অফিস, অনুমোদিত ট্রাভেল এজেন্ট বা কল সেন্টারে (০১৯৯০৯৯৭৯৯৭) যোগাযোগ করতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়