নৌপুলিশের অভিযান : ৩৫ লাখ মিটার জাল জব্দ

আগের সংবাদ

পঞ্চম দফায়ও সারাদেশে ব্যাপক সহিংসতা > ভোটে ঝরল আরো ১১ প্রাণ : পুলিশের গাড়িতে আগুন, আহত শতাধিক, আটক অর্ধশত

পরের সংবাদ

বাল্যবিয়ে মুক্ত কুড়িগ্রাম গঠনে মতবিনিময়

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কুড়িগ্রাম প্রতিনিধি : বাল্যবিয়ে মুক্ত কুড়িগ্রাম জেলা গঠনে বিয়ের সঙ্গে সম্পর্কযুক্ত ইমাম, পুরোহিত ও ঘটকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।
মতবিনিময় সভায় কুড়িগ্রাম জেলার ৯ উপজেলার ৮০ জন ইমাম, পুরোহিত ও ঘটকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এ সময় বিশ্বব্যাপী ওমিক্রনের আক্রমণ এবং বাংলদেশে যাতে ছড়িয়ে পড়তে না পারে এজন্য আগাম সবাইকে সতর্ক হওয়ার পরামর্শ দেয়া হয়। পাশাপাশি ওমিক্রন চলাকালে যাতে বাল্যবিয়ে না ঘটে এজন্য ইমাম, পুরোহিত ও ঘটকদের আরো দায়িত্বপূর্ণ হওয়ার আহ্বান জানানো হয়।
এ সময় জেলার সার্বিক বাল্যবিয়ের সর্বশেষ অবস্থান তুলে ধরেন বেসরকারি সংগঠন আরডিআরএস বাংলাদেশের বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের সমন্বয়কার আব্দুল্লাহ আল মামুন। তিনি জানান, গত নভেম্বর মাসে জেলায় ৩১টি বাল্যবিয়ে সংগঠিত হয়েছে এবং ৬টি প্রতিরোধ করা সম্ভব হয়েছে।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিলুফা সুলতানা, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. মারুফ রায়হান, মহিলাবিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শাহানা আক্তার, কাজী সমিতির সভাপতি মো. নুরুজ্জামান প্রমুখ। জেলা প্রশাসনের আয়োজনে এবং আরডিআরএস বাংলাদেশের বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের সহযোগিতায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়