মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

পয়েন্ট ভাগাভাগি দুই জায়ান্টের

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে দুই জায়ান্ট ক্লাব চেলসি ও লিভারপুল। এ দিন স্ট্যামফোর্ড ব্রিজে লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। ম্যাচের শুরুতেই সাদিও মানে ও সালাহ গোল করে সফরকারীদের লিড এনে দেন। এরপর কোভাচিচ ও পুলিসিকের গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। এছাড়া লা লিগায় গতকাল ঘরের মাঠে গেতাফের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হেরেছে রিয়াল মাদ্রিদ। লিগে টানা ১১ ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার পর হারের তেতো স্বাদ পেল লা লিগার সফলতম ক্লাবটি।
এদিকে বড় দিনের ছুটির পরে মাঠে ফিরেছে দুই ইংলিশ জায়ান্ট লিভারপুল ও চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে নতুন বছরের শুরুতেই গোল আদায় করে নেন সাদিও মানে। ম্যাচের নবম মিনিটেই দলকে এগিয়ে দেন এই সেনেগাল স্ট্রাইকার। ঘরের মাঠে পিছিয়ে থেকে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে চেলসি। এর মাঝে ম্যাচের ২৬ মিনিটে আলেক্সান্ডার আর্নোল্ডের কাছ থেকে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করতে ভুল করেননি মোহাম্মদ সালাহ। বছরের শুরুতেই প্রিমিয়ার লিগে গোল পেয়ে গেলেন মিসরের এই স্ট্রাইকার। তবে তখনো শেষ হয়নি প্রথমার্ধের নাটক। ম্যাচের ৪২ মিনিটে গোল করে ব্যবধান কমান মাতেও কোভাচিচ। বিরতির আগে যোগ করা সময়ে প্রতি আক্রমণে এনগোলো কান্তের পাস থেকে গোল করে ঘরের মাঠের দর্শকদের আনন্দে ভাসান ক্রিশ্চিয়ান পুলিসিক। ম্যাচ সমতায় দুই দল মাঠ ছাড়ে। বিরতির পর ম্যাচের ৫২ মিনিটে সহজ সুযোগ হাতছাড়া করে চেলসির সমর্থকদের আক্ষেপে পোড়ান মার্কোস আলসো। এর পরের মিনিটেই ব্যবধান বাড়ানোর সুযোগ হাতছাড়া করেন লিভারপুলের জর্ডান এনদারসন। এরপর ম্যাচে আক্রমণ-প্রতি আক্রমণে দুই দলই গোলের সম্ভাবনা জাগায়। কিন্তু শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে। ২১ ম্যাচে ১২ জয় ও ৭ ড্র?য়ে ৪৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে অবস্থান করছে চেলসি। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ১২ জয় ও ৬ ড্র?য়ে ৪২ পয়েন্ট নিয়ে তিনে আছে লিভারপুল। ২১ ম্যাচে ১৭ জয় ও ২ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।
এদিকে গত এপ্রিলে গেতাফের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফিরেছিল রিয়াল। এবার সেটাও পারল না তারা। ২০১২ সালের পর এই প্রথম তাদের বিপক্ষে জিতল গেতাফে। মিলিতাওয়ের অমার্জনীয় ভুলে নবম মিনিটেই গোল হজম করে রিয়াল। দারুণ পাসিং ফুটবলে আক্রমণ শানালেও রিয়ালের ডি-বক্সের মুখে গিয়ে বল হারিয়ে ফেলে গেতাফে। তবে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মিলিতাও অবিশ্বাস্যভাবে তালগোল পাকালে বল ধরে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন তুর্কি স্ট্রাইকার উনাল। লিগে ছয় মুখোমুখি লড়াইয়ের পর রিয়ালের জালে বল পাঠাতে পারল গেতাফে। ম্যাচে বেশ কিছু সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি করিম বেনজেমার। ফলে বছরের শুরুটা হার দিয়েই শুরু করতে হলো জায়ান্টদের। ২০ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। দুই ম্যাচ কম খেলা সেভিয়া ৩৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ১৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চল থেকে বেরিয়ে ১৬ নম্বরে উঠেছে গেতাফে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়