মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র : মাইন বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী আহত

আগের সংবাদ

সংসদ প্রাণবন্ত করার তাগিদ : বিশ্লেষকদের মতে, ‘৭০ ধারা বড় বাধা’, সংশোধনীর দাবি, কার্যকর বিরোধী দলের বিকল্প নেই

পরের সংবাদ

চরফ্যাশনে সরকারি সুবিধা পাচ্ছে ২৮ হাজার অসহায়

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে চরফ্যাশনে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। চরফ্যাশন উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর যৌথভাবে কর্মসূচির আয়োজন করে। ‘মুজিববর্ষের সফলতা ঘরেই বসে পাবেন সব ভাতা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সাদেক হোসেন মিয়া।
বক্তারা বলেন, বাংলাদেশ সরকার দুস্থ, দরিদ্র, অসহায় শিশু, প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী পরিত্যক্ত নারী ও প্রবীণ ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত অনগ্রসর মানুষের কল্যাণে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে।
তারা আরো বলেন, দেশের দারিদ্র্যের হার ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সামাজিক সেবার পরিধি আরো বৃদ্ধি করতে উপজেলার প্রত্যেক ইউনিয়নের অসহায় ও অনগ্রসর মানুষকে বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতাসহ মুক্তিযোদ্ধা সম্মানী দেয়া হচ্ছে। এছাড়া চরফ্যাশন ও মনপুরার সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের নির্দেশে উপজেলার দুস্থ ও অসহায় মানুষের কল্যাণমুখী বিভিন্ন কর্মসূচিসহ আর্থিক অনুদান দেয়া হচ্ছে। ফলে আজ প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।
সমাজসেবা কর্মকর্তা মামুন হোসাইন জানান, বর্তমানে ১৫ হাজার ৩৩৩ জন বয়স্ক ভাতা, ৬ হাজার ৩৬২ জন বিধবা ভাতা, ৫ হাজার ৩৭৮ জন প্রতিবন্ধী ভাতা, ১১৭ জন শিক্ষা উপবৃত্তিসহ ১০টি এতিমখানায় ক্যাপিটেশন গ্র্যান্ডপ্রাপ্ত ২৯৮ নিবাসীকে সহায়তার পাশাপাশি ২৭৫ জন দলিত হরিজন ব্যক্তি সুফলভোগী রয়েছেন। এছাড়া অসহায় ও অনগ্রসর মানুষকে ২৫ হাজার টাকা করে ঋণ সুবিধাও দেয়া হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়