পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

যুব এশিয়া কাপ : হ্যাটট্রিক শিরোপা জিতল ভারত

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যুব এশিয়া কাপের ফাইনালে গতকাল শ্রীলঙ্কাকে হারিয়ে শিরোপ জিতেছে ভারতীয় যুবারা। এদিন বৃষ্টি বিঘিœত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৯ উইকেটে জিতেছে ভারত অনূর্ধ্ব-১৯ দল।
শিরোপা জয়ের লক্ষ্যে লঙ্কান যুবাদের পাত্তাই দেয়নি বিরাট কোহলির উত্তরসূরিরা। এ নিয়ে টানা তৃতীয় ও মোট অষ্টমবারের মতো এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্ব অর্জন করল ভারতীয় যুবারা। এর আগে ২০১৯ সালে যুব এশিয়া কাপ টুর্নামেন্টে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছিল বিরাট কোহলির উত্তরসূরিরা।
এবার সেমিফাইনালে টাইগার যুবাদের হারিয়ে ফাইনালে ওঠে ভারত। গতকাল দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অনূর্ধ্ব-১৯ শ্রীলঙ্কা দলের অধিনায়ক ডুনিথ। কিন্তু ভারতীয় ভিকি ওস্তাল ও কৌশল তাম্বেদের বোলিং তোপের সামনে দাঁড়াতেই পারেনি লঙ্কান যুবারা।
বৃষ্টি বিঘিœত ম্যাচে নির্ধারিত ৩৮ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৬ রান তুলতে সক্ষম হয় ডুনিথ বাহিনী। লঙ্কান দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পান চারজন। মজার বিষয় হলো তাদের কেউই বিশের ঘোরে পৌঁছাতে পারেননি। ভারতের পক্ষে বল হাতে ভিকি ওস্তাল তিনটি ও কৌশল তাম্বে ২টি উইকেট শিকার করেন।
জয়ের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে বৃষ্টির বাগড়ায় পড়েন বিরাট কোহলির উত্তরসূরিরা। ফলে ৩২ ওভারে ভারতের লক্ষ্য দাঁড়ায় ১০২ রান। হারনুর সিং ৫ রান করে সাজঘরে ফিরলেও অংক্রিশ রঘুবাঁশির ৬৭ বলে ৫৬ ও শাইক রশিদের ৪৯ বলে ৩১ রানের অপরাজিত দুই ইনিংসে ২১.৩ ওভার ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়