পরিকল্পনামন্ত্রী : দেশে রাজনীতিবিদের চেয়ে আমলাতন্ত্রের দাপট বেশি

আগের সংবাদ

শ্যামল দত্ত’র প্রত্যয় : চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যাবে ভোরের কাগজ

পরের সংবাদ

ফুলবাড়ীতে কম্বাইন হারভেস্টার মেশিন পেলেন কৃষক

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ফুলবাড়ীতে সরকারি উন্নয়ন সহায়তার আওতায় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ৫০ শতাংশ ভর্তুকিতে একজন কৃষককে কম্বাইন হারভেস্টার মেশিন ও দুইজন কৃষকের মাঝে ধান মাড়াই মেশিন বিতরণ করা হয়েছে। গত বুধবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আখতার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার উপস্থিত ছিলেন।
উপজেলার আলাদিপুর ইউপির বাসুদেবপুরের মো. রবিউল ইসলামকে কম্বাইন হারভেস্টার, একই ইউনিয়নের ভিমলপুর গ্রামের মানিক মণ্ডল ও উত্তর রঘুনাথপুর গ্রামের রুস্তম রানার মাঝে ধান মাড়াই মেশিন হস্তান্তর করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা মোছা. রুম্মান আক্তার জানান, কম্বাইন হারভেস্টারে শ্রমিক ঘাটতি কমানো, দ্রুত ধানকাটা, মাড়াই ও পরিষ্কার করা সম্ভব।
এতে কম সময়ে ও খরচে কৃষক তাদের উৎপাদিত ধান ঘরে তুলতে পারে। ম্যাকডোনাল্ড ক্রোপ কেয়ার কম্বাইন হারভেস্টারের বাজার মূল্য ২৪ লাখ টাকা, যা সরকারিভাবে ৫০ শতাংশ ভর্তুকিতে ১২ লাখ টাকায় দেয়া হয়েছে।
এছাড়া উত্তরণ ইঞ্জিনিয়ারিংয়ের ২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের দুটি ধান মাড়াই মেশিন ৫০ শতাংশ ভর্তুকিতে বিতরণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়