কোভিড-১৯ : যুক্তরাষ্ট্রে ফাইজারের ওরাল পিল জরুরি অনুমোদন

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা ফিরবে তো! : বাস রুট রেশনালাইজেশন কার্যক্রম শুরু > ঘাটারচর-কাঁচপুর রুটে চলবে সবুজ রংয়ের ৫০ বাস

পরের সংবাদ

বাংলাদেশ আইন সমিতির বার্ষিক সম্মেলনে আইনমন্ত্রী : কক্সবাজারে ধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি হবে

প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কক্সবাজারে ধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে।
গতকাল শুক্রবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের কাজী মোতাহার হোসেন ভবন প্রাঙ্গণে বাংলাদেশ আইন সমিতির ৩৫তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। খালেদা জিয়ার ইস্যুতে অস্থির হওয়ার কিছু নেই মন্তব্য করে আইনমন্ত্রী বলেন, বিএনপির ১৫ জন আইনজীবী আমার সঙ্গে দেখা করেছেন। আমি বিষয়টি খতিয়ে দেখে আমার যে ব্যাখ্যা সেটি আপনারা শিগগিরই জানতে পারবেন।
আইন সমিতির সভাপতি ব্যারিস্টার সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি এডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার প্রমুখ।
আইন সমিতির সদস্যদের উদ্দেশে তিনি বলেন, গরিব-অসহায় মানুষদের আইনগত সহায়তা প্রদান, সাধারণ জনগণের মধ্যে আইন সম্পর্কে সচেতনতা তৈরি এবং আইন ও অপরাধ সম্পর্কে গবেষণা করার ক্ষেত্রে বাংলাদেশ আইন সমিতি অবদান রাখতে পারে।
আলোচনা শেষে সমিতির ২০২২ সালের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন কমিটির প্রধান নির্বাচন কমিশনার নুরুন্নাহার ওসমানী। কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন এ কে এম আফজাল উল-মুনীর এবং সাধারণ সম্পাদক হয়েছেন কেশব রায় চৌধুরী।
কমিটিতে সহসভাপতি হয়েছেন মো. মুনজুর আলম, দিহিদার মাসুম কবির, মোহাম্মদ শামীম আজিজ, সৈয়দ শবনম মুস্তারী, ফাতেমা রওশন জাহান এবং ফারহানা ফেরদৌস (চপল)। যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রিমি নাহরিন, শিহাব আহমেদ সিরাজী, সৈয়দ মুহাম্মদ গিয়াস উদ্দিন মিনহাজ এবং মো. ওমর হায়দার জুয়েল। সহকারী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রায়হান কবির, আব্দুল হালিম (মীর) এবং মো. আমিনুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক মমতাজ পারভীন মৌ, লাবাবুল বাসার এবং মো. রহিম মিয়া এবং সহ-সাংগঠনিক সম্পাদক হয়েছেন এস এম নুরে এরশাদ সিদ্দিকী।
অর্থ সম্পাদক হয়েছেন মো. সাইফুল ইসলাম যুবায়ের ও সহ-অর্থ সম্পাদক মো. শরিফুল হাসান শুভ। দপ্তর সম্পাদক মো. মইনুল ইসলাম ও সহ-দপ্তর সম্পাদক রিপন মণ্ডল। সাহিত্য, শিক্ষা ও গবেষণা সম্পাদক মো. আলমগীর হোসেন ও সহ-সাহিত্য, শিক্ষা ও গবেষণা সম্পাদক আল ফরহাদ বিন কাশেম। প্রচার ও জনসংযোগ সম্পাদক মোহাম্মদ ফুয়াদ হোসেন (সাহাদাত) এবং সহ-প্রচার ও জনসংযোগ সম্পাদক মো. জিয়াউল ইসলাম। আইনগত সহায়তা ও সমাজ কল্যাণ সম্পাদক নিশাত ফারহানা নিপা এবং সহ-আইনগত সহায়তা ও সমাজ কল্যাণ সম্পাদক বেল্লাল হোসাইন।
ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ফারিহা জামান (ইভা) এবং সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বান। আপ্যায়ন সম্পাদক সুজন শেখ ও গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মো. শরীফুল ইসলাম (সাগর), পরিকল্পনা, উন্নয়ন ও কর্মসূচি বিষয়ক সম্পাদক মো. লোকমান হোসাইন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শাহেদ খান ইয়াকুব এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. সামিউল হক সামি।
কমিটিতে সদস্য হয়েছেন- আজমত উল্লাহ খান, কে এম আব্দুল মান্নান, ড. মো. শাহজাহান সাজু, মোল্লা মোহাম্মদ আবু কাওছার, আবু সৈয়দ দিলজার হোসেন, আব্দুন নূর দুলাল, মো. কামরুজ্জামান আনসারী, শেখ গোলাম মাহবুব, শাহ আলম সরকার, গোলাম রব্বানী, মঞ্জুর মো. শাহ নেওয়াজ টিপু, সুফিয়া আহমেদ পান্না, সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, সুপ্রিয়া দাস, ব্যারিস্টার মো. সাজ্জাদ হোসেন, সহিদুল ইসলাম ফারুক, মো. জাহাঙ্গীর আলী খান, শিবলী সাদেক, বাকির উদ্দিন ভূঁইয়া, মো. আবু হানিফ, শাহ আলম (মিছিল বঙ্গবাসী), শহিদুল ইসলাম, সাইফুল ইসলাম, মোহাম্মদ ওমর ফারুক আসিফ, হাসিবুল হক (নতু), এইচ. এম. শফিকুল ইসলাম আশিক, রোকসানা পারভীন, তৈয়বুল আজহার, মেহের নিগার সূচনা, মোর্শেদ আল মামুন, মো. তারেক রহমান, জাহিদ আহমেদ (হিরক), মো. রেজাউল করিম (রেজা), মাহবুব আহমেদ (তাজিন), মো. সারোয়ার সালাম, মামুনুর রশিদ, মেহেদী হাসান, নিয়াজ মাখদুম শিবলী এবং মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়