দুর্ঘটনায় আহত বাবা : দুই সপ্তাহ পর সার্জেন্টের মামলা নিল বনানী থানা

আগের সংবাদ

সেট টপ বক্স নিয়ে স্বেচ্ছাচার > দাম ও মান নিয়ে শুরুতেই প্রশ্ন > এত কম সময়ে বাস্তবায়ন কঠিন : কোয়াব

পরের সংবাদ

সবাই আমাকে ‘হাসিনা’ বলে ডাকতেন

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সময়ের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া ইউনিভার্সিটি অব লন্ডন থেকে আইন
বিষয়ে পাস করেছেন। কিছুদিন আগে শেষ করেছেন ‘বঙ্গবন্ধু’ সিনেমার তার অংশের শুটিং। বর্তমানে তিনি সিনেমা এবং স্টেজ শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এসব বিষয়ে
কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার : রেজা শাহীন
ইউনিভার্সিটি অব লন্ডন থেকে আইন বিষয়ে গ্র্যাজুয়েশন শেষ করেছেন। কাজের পাশাপাশি পড়াশোনা চালিয়ে যাওয়া কতটা চ্যালেঞ্জ ছিল?
কাজ এবং পড়াশোনা একসঙ্গে চালিয়ে যাওয়াটা খুবই কঠিন। বিষয়টা কঠিন হলেও আমি চেষ্টা করেছি। আলহামদুলিল্লাহ, অবশেষে শেষ করতে পেরেছি। চেষ্টা থাকলে কোনো কিছুই অসম্ভব না। আমার সহকর্মী ও পরিবার আমার পাশে ছিল। আমার শিক্ষকদের ধন্যবাদ দিতে চাই। তাদের কারণেই আমার এ পড়াশোনার জার্নিটা হয়েছে। এটা আমার শিক্ষাজীবনের সেরা অর্জন। আমি সবার কাছেই কৃতজ্ঞ।

‘বঙ্গবন্ধু’ সিনেমায় কাজের অভিজ্ঞতা কেমন ছিল?
বঙ্গবন্ধুর বায়োপিকে কাজের অভিজ্ঞতাটা সারা জীবন নিজের সঙ্গে বয়ে যাওয়ার মতো। ২০১৯ সালের শেষের দিকে আমি এটির সঙ্গে যুক্ত হই। চলতি বছর জার্নিটা শেষ হয়। সিনেমাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করেছি আমি। শুটিং সেটে সবাই আমাকে হাসিনা বলে ডাকতেন। পুরো সময়টা ক্যারেক্টারের মধ্যেই ছিলাম। মুম্বাই শুটিং চলাকালীন ফারিয়া নামটা ভুলেই গিয়েছিলাম। যতদিন বাঁচব এই স্মৃতি আগলে রাখব। এত বড় একটা সুযোগ আমাকে যারা দিয়েছেন তাদের প্রতি ভীষণভাবে কৃতজ্ঞ।

‘হাবিবি’ গানের সাড়া কেমন পেলেন?
দারুণ সাড়া পেয়েছি। টেকনিক্যাল কারণে গানটি আপলোডের শুরুতে কিছুটা সমস্যা হচ্ছিল। সমস্যা না থাকলে হয়তো ভিউয়ার্স এখন যা আছে তার চেয়েও অনেক বেশি হতো। এখন সেই সমস্যা নেই। তাই গানের ভিউ বাড়ছে। এটা অ্যারাবিক ফিউশন পপ টিউনের একটা গান। গানটি লিখেছেন নূরনবী এবং সুর সঙ্গীত করেছেন আদিব কবির। গানটির মিউজিক ভিডিও ভারতে নির্মিত হয়েছে।

সামনে নতুন গানের পরিকল্পনা আছে কি?
আপাতত নতুন কোনো গানের পরিকল্পনা নেই।

বর্তমান ব্যস্ততা?
এখন শো নিয়ে ব্যস্ত আছি। নভেম্বর, ডিসেম্বর এবং জানুয়ারি- এই সময়টাতে আমাদের অনেক স্টেজ শো থাকে। পাশাপাশি কয়েকটি সিনেমা এবং বিজ্ঞাপনের শুটিং করছি।

অবসর সময় কীভাবে কাটে?
ইদানীং তেমন একটা অবসর পাওয়া যায় না। যেটুকু অবসর পাই আমার একটা বিড়াল আছে ওর সঙ্গে সময় কাটে। বাসাতেই থাকা হয় ফ্রি সময়টাতে।

আপনার হাতে থাকা সিনেমাগুলোর কী খবর?
‘পাতালঘর’ সিনেমাটি মার্চে রিলিজ পাবে। ‘অপারেশন সুন্দরবন’ ঈদ নাগাদ রিলিজ হওয়ার সম্ভাবনা রয়েছে। হয়তো এর আগেও চলে আসতে পারে। ‘বঙ্গবন্ধু’, ‘বিবাহ অভিযান-২’, ‘ঢাকা-২০৪০’ সিনেমাসহ আরো কয়েকটা সিনেমা রয়েছে যেগুলোর মুক্তির তারিখ এখনো চূড়ান্ত হয়নি।

২০২১ সাল কেমন কাটল?
এই বছরটাতে আমার অনেক বড় বড় অর্জন রয়েছে। সেগুলো হলো, আমাদের দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হওয়া, আমাদের পার্শ্ববর্তী দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হওয়ার সুযোগ, বঙ্গবন্ধু বায়োপিকের কাজ শেষ করা এবং গ্র্যাজুয়েশন সম্পন্ন হওয়া। সব মিলিয়ে এই বছরটাতে আমি অনেক কিছু পেয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়