এবার রাজধানীতে গাড়িচাপায় সাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

প্রতিকারহীন মৃত্যুর মিছিল!

পরের সংবাদ

ওমিক্রন ও ডেঙ্গু : জেনোম সিকোয়েন্সিং করার প্রস্তুতি নিচ্ছে বিএসএমএমইউ

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কোভিড-১৯ এর নতুন ধরন ওমিক্রন এবং ডেঙ্গু ভাইরাসের জেনোম সিকোয়েন্সিং করার জন্য প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। গতকাল শনিবার উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত এক গুরুত্বপূর্ণ সভায় তিনি এ নির্দেশনা দেন।
সভায় করোনা ভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পরে বুস্টার ডোজ নিতে হবে কিনা এ বিষয়ে চলমান গবেষণা কার্যক্রম দ্রুত সম্পন্ন করার নির্দেশ দেন উপাচার্য। এ সময় তিনি জানান, বুস্টার ডোজ নিতে হবে কিনা সে বিষয়ে শিগগিরই জানানো হবে। ওমিক্রন প্রতিরোধে বিমানবন্দর, সমুদ্রবন্দর ও সীমান্তবর্তী এলাকায় বিদেশ থেকে আগত যাত্রীসাধারণের ক্ষেত্রে আরো বেশি সতর্কতা অবলম্বনেরও আহ্বান জানান তিনি।
সভায় উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিকেল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, অ্যানাটমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. লায়লা আনজুমান বানু প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়