ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

সংবাদ সম্মেলনে অভিযোগ : ঠিকাদারের কাছে শ্রমিক লীগ নেতার চাঁদা দাবি

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর তেজগাঁও থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি আবুল কাশেমের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। কাশেম ও তার লোকজন এক ঠিকাদারের কাছে অফিস খরচ বাবদ মাসে ৫০ হাজার টাকা করে চাঁদা দাবি করেছেন। এছাড়া গত বৃহস্পতিবার মারধর করে ওই ব্যবসায়ীর কাছ থেকে আড়াই লাখ টাকা হাতিয়েও নিয়েছেন বলে অভিযোগ করেছেন ওই ঠিকাদার।
এ নিয়ে গত ২৯ অক্টোবর স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী মো. লোকমান হোসেন। তিনি তেজগাঁওয়ে মেসার্স বিজলী ট্রান্সপোর্ট এজেন্সি নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। এছাড়া গত ৫ জুলাই তেজগাঁও শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।
গতকাল রবিবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভুক্তভোগী লোকমান হোসেন এ তথ্য জানান। তিনি বলেন, তেজগাঁও ট্রাকস্ট্যান্ড এলাকায় ‘গ্যামন বাংলাদেশ লিমিটেডের’ একটি খালি জায়গা ইজারা নিয়ে তিনি দীর্ঘদিন ধরে ব্যবসা চালিয়ে আসছেন। কয়েক মাস আগে তেজগাঁও থানা শ্রমিক লীগের সভাপতি এবং বাংলাদেশ ট্রাক ও কাভার্ড ভ্যান ড্রাইভার্স ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কাশেম লোকজন নিয়ে এসে বলেন, ‘এখানে ব্যবসা করতে হলে অফিস খরচ বাবদ তাকে মাসে ৫০ হাজার টাকা দিতে হবে। নয়তো তাকে এলাকা ছাড়া করা হবে।’ টাকা দিতে না চাইলে লোকমানের প্রতিষ্ঠানের লোকজনকে মারধর করা হয়। তিনি আরো জানান, ওই শ্রমিক নেতার নামে পুলিশের পাশাপাশি ২৪নং ওয়ার্ড কাউন্সিলর এমনকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও অভিযোগ করা হয়েছে। অভিযোগ তুলে নিতে প্রতিনিয়ত কাশেম ও তার ক্যাডাররা নানাভাবে হুমকি দিচ্ছে।
তিনি পরিবারের নিরাপত্তা নিয়ে শঙ্কিতও বলে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়