ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

তা র কা লা প : ‘শঙ্কা নিয়ে এখন শিল্পীদের কাজ করতে হয়’

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

তারিক আনাম খান। একাধারে অভিনয়শিল্পী, নাট্য শিক্ষক ও থিয়েটার ব্যক্তিত্ব। সমসাময়িক কাজের গল্প নিয়ে ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন এই নন্দিত তারকা শিল্পী।
সাক্ষাৎকার : শাহনাজ জাহান
আপনার এ সময়ের ব্যস্ততার কথা জানতে চাই…
কাজ নিয়েই তো ব্যস্ত আছি। প্রচুর ধারাবাহিক এবং খণ্ড নাটকে কাজ করছি। এছাড়া ওয়েব সিরিজেও কাজ করছি। আমাদের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে নির্মিত হচ্ছে ‘গুলশান এভিনিউ’। এটি নিয়মিত টেলিভিশনে প্রচার হচ্ছে। আমি এই ধারাবাহিকটির এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে রয়েছি। এছাড়া নাটক পরিচালনার কাজও করছি।

সিনেমায় কি কাজ করা হচ্ছে?
হ্যাঁ, সিনেমায় তো এখন প্রায় নিয়মিতই কাজ করছি। আমি একটু ভুলো মনের, নামগুলো মনে থাকে না। কাজ করছি নুরুল আলম আতিকের পরিচালনায় ‘পেয়ারার সুবাস’, অনন্য মামুনের ‘মেকআপ’, ফজলুল কবীর তুহিনের ‘গাঙকুমারী’, নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘গাঙচিল’ সিনেমাগুলোতে।

মুনীর চৌধুরী সম্মাননা পেলেন। অনুভূতি
জানতে চাই…
গত শনিবার থিয়েটার প্রবর্তিত শহীদ মুনীর চৌধুরীর নামাঙ্কিত এই সম্মান পেয়েছি। আমার ভীষণ ভালো লাগছে এবং আমি খুবই গৌরব অনুভব করছি। মূলত থিয়েটারে কাজের জন্য এই সম্মাননা দেয়া হয়। বাংলাদেশের নাট্যাঙ্গনে এই সম্মাননাটির মর্যাদা অনেক বেশি। এখন পর্যন্ত যারা এই সম্মাননা পেয়েছেন, তারা থিয়েটারে ভীষণ নিবেদিত হয়ে দীর্ঘদিন ধরে কাজ করে চলেছেন। মুনীর চৌধুরী আমাদের নাটকের কিংবদন্তি মানুষ। তার নামাঙ্কিত সম্মাননা আমাকে কর্মযজ্ঞে ভীষণ প্রেরণা জোগাবে।

অভিনয় করতে গিয়ে কোনো সীমাবদ্ধতা অনুভব করেন?
সবসময় মনের মধ্যে এক ধরনের ভয়-শঙ্কা নিয়ে আমাদের শিল্পীদের এখন কাজ করতে হয়। একটু অন্য টাইপ সংলাপ বলতে গেলে ভাবতে হয়, কেউ আবার আপত্তি না করে বসে। আমরা আগামীর আকাশ উন্মুক্ত দেখতে চাই। যেখানে নির্ভয়ে সত্য কথা বলা যাবে, এমন পরিবেশ চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়