ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

চিকিৎসা নিশ্চিতের দাবিতে কসবায় মানববন্ধন

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : কসবা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুয়া ইনজুরি সনদ, দালালদের দৌরাত্ম্য বন্ধ ও সাধারণ মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করার দাবিতে কসবা উপজেলা নাগরিক সমাজ আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। কসবা প্রেস ক্লাব চত্বরে গতকাল রবিবার বেলা ১১টায় এসব কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে আগামী এক মাসের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াসহ জনগণকে সেবাদানে শৃঙ্খলা ফিরিয়ে না আনলে এক মাস পর হাসপাতাল ঘেরাও কর্মসূচি দেয়ার ঘোষণা দেন সচেতন নাগরিক সমাজ।
কসবা উপজেলা সচেতন নাগরিক সমাজের সভাপতি মো. সোলেমান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নাগরিক সমাজের সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহা, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সাধারণ সম্পাদক অধ্যাপক রুহুল আমিন টিটু, কসবা পৌর কাউন্সিলর ও উপজেলা স্বাস্থ্য কমিটির সদস্য মো. আবু জাহের, উপজেলা যুবলীগ সভাপতি শফিকুল ইসলাম সরকার, ৫নং ওয়ার্ড কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা রঙ্গু মিয়া, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ফোরকান আহমেদ, আওয়ামী লীগ নেতা আবদুল কুদ্দুছ, সাবেক কাউন্সিলর দুলাল মিয়া, আওয়ামী নেতা আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগ সাবেক সহসভাপতি মো. ইব্রাহীম, জেলা ছাত্রলীগ সদস্য শাহীন আলম প্রমুখ।
উল্লেখ্য, গত কিছুদিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকরা সঠিকভাবে চিকিৎসাসেবা দিচ্ছেন না। স্বাস্থ্য কমপ্লেক্সে বহিরাগত ও দালাল দৌরাত্ম্যে চিকিৎসাসেবায় মারাত্মক ধস নেমেছে। সাধারণ মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। অন্যদিকে সামান্য মারামারিতে মিথ্যা ও ভুয়া গ্রিভিয়াস ইনজুরি সার্টিফিকেট দেয়ার ফলে সমাজের মামলা-মোকাদ্দমা ও অস্থিরতা বেড়ে গেছে। এসব বিষয়ে ভুক্তভোগীরা জেলা প্রশাসক, সিভিল সার্জন ও উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ দিলেও কর্তৃপক্ষ কোনো কার্যত ব্যবস্থা নেননি।
কসবা পৌর কাউন্সিলর ও স্বাস্থ্য কমিটির সদস্য মো. আবু জাহের জানান, স্বাস্থ্য কমিটি থাকলেও অনেকদিন ধরে স্বাস্থ্য কমিটির সভা ডাকা হয় না। তাই আমাদের হাসপাতালের অনিয়ম নিয়ে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ জানাতে হচ্ছে।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরুপ পাল বলেন, গত ১৮ অক্টোবর একটি মারামারি ঘটনায় ডা. উম্মে সাবিহা যে গ্রিভিয়াস সনদ দিয়েছেন সেটা এক্সরে এবং রিপোর্টের ভিত্তিতে। এ ঘটনায় সিভিল সার্জনের কাছে অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবার। বিষয়টি খতিয়ে দেখে সিভিল সার্জন জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়