ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

ওবায়দুল কাদের : গণতন্ত্র হরণের ইতিহাস বিএনপির

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এদেশে ভোটের নামে গণতন্ত্র হরণের ইতিহাস বিএনপিই সৃষ্টি করেছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপদানের কথা মুখে বললেও তা অন্তরে বিশ্বাস করে না। দুর্নীতি ও লুটপাটকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল তারা। নিজ দলে গণতন্ত্রহীনতা থাকলে সরকার পরিচালনায় কীভাবে বিএনপি গণতন্ত্র প্রতিষ্ঠা করবে- এটি জনগণের প্রশ্ন বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী। গতকাল রবিবার বিকেলে সংসদ ভবনে নিজ কার্যালয়ে ব্রিফিংকালে এ মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র একদিনে প্রতিষ্ঠা হয় না, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া। শেখ হাসিনা সরকার গণতন্ত্রকে এগিয়ে নিতে জোর প্রয়াস অব্যাহত রেখেছে। বিএনপি মুখে গণতন্ত্রের খই ফোটালেও রাজনৈতিক দল হিসেবে তারা গণতন্ত্রের অগ্রযাত্রায় প্রতিবন্ধকতা তৈরি করা ছাড়া আর কোনো ভূমিকা রাখতে পারেনি।
তিনি বলেন, হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতির একচ্ছত্র চর্চা বিএনপিই করে যাচ্ছে। তারা বিভ্রান্তি সৃষ্টির রাজনীতিতে বিশ্বাসী। তারা রাজপথে নামার আহ্বান জানিয়ে নিজেরাই ঘরে বসে থাকে। জনগণ এখন আর তাদের বিশ্বাস করে না।
দেশের মালিকানা জনগণের থেকে আওয়ামী লীগ ছিনিয়ে নিয়েছে- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ মনেপ্রাণে বিশ্বাস করে, চিন্তায়-চেতনায় দেশের মালিকানা জনগণের; এ মালিকানা জনগণের হাতেই আছে।
এদিকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সংসদ ভবনের কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাৎ করেন সৌদি আরবের পরিবহনমন্ত্রী এইচ ই সালেহ নাসের এ আল জাসেরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল। সাক্ষাৎকালে যশোর-খুলনা ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ককে ছয় লেনে উন্নীতকরণ প্রকল্পে বিনিয়োগের প্রস্তাব করেন সেতুমন্ত্রী। এ সময় সৌদি আরবের পরিবহনমন্ত্রী উল্লিখিত প্রকল্পে অর্থায়নে আগ্রহ প্রকাশ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়