মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

শিবগঞ্জের ১৪৫ কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনীসামগ্রী

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : আজ শিবগঞ্জ উপজেলার ১৩টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনীসামগ্রী। গতকাল শনিবার সকাল থেকে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ব্যালট পেপার ছাড়া সব নির্বাচনীসামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়। নির্বাচনীসামগ্রীর সঙ্গে প্রতিটি ভোটকেন্দ্রে অবস্থান করবে আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিমে বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা কাজ করবেন। সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য নানা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। এদিকে ১৩টি ইউপিতে চেয়ারম্যান পদে ৪৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭৭ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা তাসিনুর রহমান জানান, ১৪৫টি কেন্দ্রে ৩ লাখ ৪০ হাজার ৬৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ১৪৯ জন ও নারী ভোটার রয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৫১১ জন। এতে ১৪৫ জন প্রিসাইডিং অফিসার, ১ হাজার ৩২ জন সহকারী প্রিসাইডিং ও ২ হাজার ৬৪ জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছেন। মোট বুথের সংখ্যা ১ হাজার ৩২টি।
এদিকে শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার ও ৫ জন করে পুলিশ মোতায়েন করে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি জানান, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া টহলে কাজে নিয়োজিত থাকবে র‌্যাবের একাধিক টিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়