মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

পাংশা শিক্ষা অফিস : শিক্ষা কর্মকর্তাসহ ৩ পদ শূন্য থাকায় কার্যক্রম ব্যাহত

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) থেকে : পাংশা উপজেলা শিক্ষা অফিসে উপজেলা শিক্ষা কর্মকর্তার পদ এবং সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার দুটি পদ শূন্য রয়েছে। উপজেলা পর্যায়ের গুরুত্বপূর্ণ তিনজন কর্মকর্তার পদ শূন্য থাকায় দাপ্তরিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।
শিক্ষা অফিস সূত্র জানায়, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম গত বছরের ৬ সেপ্টেম্বর পাংশায় যোগদান করেন। যোগদানের পর ১ বছর ১ মাস ১১ দিনের মাথায় গত ১৭ অক্টোবর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম চট্টগ্রামের স›দ্বীপ উপজেলা শিক্ষা অফিসে বদলি হয়ে যান। উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বদলি করা হলেও নতুন কোনো শিক্ষা কর্মকর্তাকে উপজেলায় পদায়ন করা হয়নি। এর আগ থেকেই অত্র দপ্তরে দুইজন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার পদ শূন্য রয়েছে। সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার ৮টি পদের মধ্যে ৬ জন কর্মরত রয়েছেন। দুটি পদ দীর্ঘদিন ধরে শূন্য। ৬ জন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সমন্বয় করে ৮টি ক্লাস্টার পরিচালনা করছেন।
এ ব্যাপারে উপজেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও প্রেমটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম শরিফুল হুদা সাগর বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তার পদ শূন্য থাকায় দাপ্তরিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। ২৭৩ জন সহকারী শিক্ষকের ১৩তম গ্রেডে উন্নীতকরণ কার্যক্রম আটকে আছে বলে উল্লেখ করেন তিনি।
সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা অঞ্জলী রানী প্রামানিক বলেন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা টিপু সুলতান খান ভারপ্রাপ্ত (চলতি দায়িত্ব) শিক্ষা কর্মকর্তা হিসেবে দায়িত্বে আছেন। তিনি বলেন, উপজেলায় ১২১টি সরকারি ও ৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। উপজেলা শিক্ষা কর্মকর্তার পদ ও দুটি সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তার পদ শূন্য রয়েছে। জরুরি ভিত্তিতে শূন্য পদ পূরণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়