মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

দুই ছেলের দালানে বাস : অযতœ অবহেলায় কুড়ে ঘরে শতবর্ষী মা

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : রাখি মণ্ডল। বয়স প্রায় ১০৭ বছর পার হয়েছে। স্বামী রিকাত মণ্ডল অনেক আগেই মৃত্যুবরণ করেছেন। বয়সের ভারে রাখি মণ্ডল এখন শ্রবণশক্তি ও ভাষা হারিয়ে ফেলেছেন। দুই সন্তান ও দুই নাতিসহ পরিবারের অযতœ অবহেলায় পরপারের অপেক্ষায় রয়েছেন তিনি। আশ্রয় হয়েছে নিজ বাড়ির একটি ভাঙা খুপরি ঘরে। অথচ দুই ছেলে থাকেন রঙিন দালানকোঠায়। এই অমানবিক ঘটনাটি ঘটেছে গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দাদুয়া গ্রামে।
রাখি মণ্ডল ও তার স্বামী মৃত রিকাত মণ্ডল এক সময় জীবনের সবটুকু শ্রম দিয়ে জায়গা জমি করেছিলেন পরিবারের জন্য। করেছিলেন নিজস্ব কিছু জমিও। অথচ ১০৭ বছর বয়সি ওই বৃদ্ধার জায়গা হয়েছে স্যাঁতসেঁতে পাঁচ হাতের মধ্যে তৈরি একটি পাটকাঠির খুপরি ঘরে। এখন এই অবস্থায় বেঁচে থেকেও পরপারের দিন গুনতে হচ্ছে তাকে।
বুধবার সন্ধ্যায় সরজমিন গিয়ে দেখা যায়, দুই ছেলে রয়েছে রাখি মণ্ডলের। বড় ছেলে আনছার মণ্ডল ও ছোট ছেলে ছামছু মণ্ডল। তাদেরও ছেলে মেয়ে হয়েছে। সবগুলোকেই বিয়ে দিয়ে নিজ বাড়িতে দালানকোঠায় রেখেছেন। সন্তানদের ভবিষ্যৎ চিন্তায় কঠোর পরিশ্রম করে গড়েছিলেন চাষাবাদ করার জন্য কিছু জমি ও বসত ভিটা। অনেক কষ্ট করে দুই সন্তানকে বড় করেছিলেন। অথচ সেই সন্তানরাই এখন তাকে অযতœ অবহেলায় ফেলে রেখেছে। দেখার যেন কেউ নেই।
স্থানীয় কয়েক ব্যক্তির সঙ্গে কথা বলে জানা যায়, ওই বৃদ্ধ মহিলাকে প্রশ্রাব-পায়খানা করার কারণে মাঝে মধ্যেই মারধর করত বলে স্থানীয়রা জানান।
রাখি মণ্ডলের ছেলে আনছার মণ্ডল জানান, তার মা অসুস্থ। ভালোভাবে চলাফেরা করতে পারে না। বিছানায় প্রস্রাব পায়খানা করে। তারপরও অনেক বয়স হয়ে গেছে। তাই খুপরি ঘরে রাখা হয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন জানান, অবিলম্বে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়