মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

হাসপাতালে আরো ৮৭ : ২৭ হাজার ছাড়াল ডেঙ্গু রোগী

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছর (পহেলা জানুয়ারি থেকে ২৭ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত) হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ২৭ হাজার ছাড়িয়েছে। আগের দুই দিন দৈনিক রোগীর সংখ্যাও ছিল শতকের ঘরে।
গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী এ পর্যন্ত মোট ডেঙ্গু রোগীর সংখ্যা ২৭ হাজার ৪ জন। আর গত ২৪ ঘণ্টার ব্যবধানে হাসপাতালে ভর্তি ৮৭ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮৭ জনের মধ্যে ঢাকায় ৫৭ জন আর ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ৩০ জন ভর্তি হয়েছেন। প্রসঙ্গত; স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার ৫৮ জন, বৃহস্পতিবার ১১৮ জন, বুধবার ১০৮ জন। মঙ্গলবার ৯১ জন ডেঙ্গু রোগী হাসপতালে ভর্তি হয়। গত ২৪ ঘণ্টায় বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪২৮ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৩২০ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১০৮ জন।
চলতি বছরের জানুয়ারি থেকে ২৭ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৭ হাজার ৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৬ হাজার ৪৭৮ জন। মৃত্যু হয়েছে ৯৮ জনের। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয় আর মারা যায় ১২ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন হাসপাতালে ভর্তি হয়। আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হয় আর ২৩ জনের মৃত্যু হয়েছে। অক্টোবর মাসে ভর্তি রোগী ৫ হাজার ৪৫৮ জন। মৃত্যু হয়েছে ২২ জনের। চলতি নভেম্বর মাসে (পহেলা থেকে ২৭ তারিখ সকাল ৮টা পর্যন্ত) ৩ হাজার ৩৪৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। আর মৃত্যু হয় ৭ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়