গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা ঢুকছে সারাদেশে

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : কুমিল্লা সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা ছড়িয়ে পড়ছে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে। গত শনিবার ও গত বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা এলাকার দুটি পৃথক স্থানে অভিযান চালিয়ে গ্রেপ্তার হওয়া গাঁজা চোরাকারবারিদের কাছ থেকে এমন তথ্যই পাওয়া গেছে। আর এই গাঁজা ব্যবসার সঙ্গে নারীরাও জড়িত।
গত শনিবার গভীর রাতে নগরীর খলিফাপট্টি এলাকায় একটি বাসায় অভিযান চালিয়ে সাত কেজি গাঁজাসহ এই মাদক ব্যবসার সঙ্গে জড়িত নাছিমা বেগম (৪৩), মো. জসীম (৩৮) ও আব্দুর রহমান সোহেলকে (২৭) গ্রেপ্তার করে। এর দুদিন আগেও গত বৃহস্পতিবার একই চক্রের আরো তিনজনকে সাড়ে ছয় কেজি গাঁজাসহ গ্রেপ্তার করা হয়েছিল।
নগরীর খাতুনগঞ্জে একটি বাসায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছিল। এরা হলো- ইব্রাহিম খলিল (৫২), আবু তাহের (৪০) এবং মো. হারুন (৩৫)। তবে দুই দফায় আটক হওয়া গাঁজার মালিক নাছিমা বেগম বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন জানিয়েছেন, বৃহস্পতিবার গ্রেপ্তার তিনজন জিজ্ঞাসাবাদে তাদের চক্রের জসীম, সোহেল ও নাছিমার নাম প্রকাশ করে। ওই তথ্যের ভিত্তিতে পুলিশ নগরীর কোরবানিগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে জসীমকে গ্রেপ্তার করে। জসীমের তথ্যের ভিত্তিতে খলিফাপট্টি এলাকায় সোহেলের বাসায় অভিযান চালিয়ে নাছিমা ও সোহেলকে গ্রেপ্তারের পাশাপাশি সাত কেজি গাঁজা উদ্ধার করা হয়।
অভিযান পরিচালনাকারী কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) মৃণাল কান্তি মজুমদার বলেন, ‘দুই স্পট থেকে উদ্ধার করা গাঁজাগুলোর মালিক মূলত নাছিমা। সে গাঁজাগুলো কুমিল্লার সীমান্ত এলাকা থেকে সংগ্রহ করে খাতুনগঞ্জ ও খলিফাপট্টিতে দুটি বাসায় রাখে। জসীম ও সোহেলের মাধ্যমে নগরীর বিভিন্নস্থানে সরবরাহ করে। বাকি তিনজন গাঁজা নিতে এসে ধরা পড়েছিল। তারাও গাঁজা বিক্রেতা।’ ইব্রাহিম খলিল, হারুন এবং নাছিমার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মাদক আইনে মামলা আছে বলে এসআই মৃণাল কান্তি জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়