যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

বাঁশির ফাঁদে নির্বাচনী প্রচারণায় শিশুরা

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি : নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী নির্বাচনী প্রচার-প্রচারণায় শিশুদের ব্যবহার করা নিষেধ। কিন্তু রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইউনিয়ন পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনে মানা হচ্ছে না সে নিয়ম। শিশুদের দিয়ে নির্বাচনী প্রচারণার জন্য অনেক প্রার্থী তাদের হাতে তুলে দিচ্ছেন প্লাস্টিকের নানান রঙের বাঁশি। আর তাতে আকৃষ্ট হয়ে শিশুরাও ছুটছে নির্বাচনী মিছিলে। সরেজমিনে গত মঙ্গলবার দুপুরে বালিয়াকান্দির মূল সড়কে এ চিত্র দেখা যায়।
দেখা গেছে মূল সড়কে এক প্রার্থীর বিশাল নির্বাচনী শোভাযাত্রা। এতে বিভিন্ন বয়সের মানুষের সঙ্গে রয়েছে প্রায় শতাধিক শিশু। সবার হাতেই রঙ-বেরঙের প্লাস্টিকের বাঁশি। বাঁশি বাজিয়ে তারা হৈ-হুল্লোড় করছে। কোনো কোনো শিশু আবার নির্বাচনে অংশ নেয়া প্রার্থীর পক্ষে সেøাগানও দিচ্ছে।
তবে নির্বাচনী প্রচারণায় শিশুদের অংশগ্রহণ করার বিষয়টি অস্বীকার করেছেন একাধিক প্রার্থী। তারা বলেন, শিশুরা মনের আনন্দে হয়তো এখানে আসতে পারে। আমাদের পক্ষ থেকে তাদের ডেকে আনা হয়নি। তাছাড়া অনেকেই তাদের বাবা, চাচা বা প্রতিবেশীর সঙ্গেও চলে আসতে পারে।
শোভাযাত্রায় আসা কয়েকজন শিশু জানায়, বাঁশি উপহার দেয়ায় অভিভাবকের সঙ্গে এখানে এসেছি। ভালোই লাগছে, সবার সঙ্গে বেশ আনন্দ ফুর্তি করছি। নাম প্রকাশে অনিচ্ছুক এক ইউপি সদস্য প্রার্থী বলেন, শিশুরা স্বেচ্ছায় মনের আনন্দে প্রচার-প্রচারণায় অংশ নিয়েছে। বেশিরভাগ শিশুই তাদের অভিভাবকের সঙ্গে এসেছে।
এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা নিজাম উদ্দিন বলেন, নির্বাচনী প্রচারণায় শিশুদের অংশগ্রহণ করার সুযোগ নেই। যারা এই কাজগুলো করছেন তাদের আমরা প্রাথমিকভাবে সতর্ক করে দিচ্ছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান বলেন, যদি কোনো প্রার্থী তাদের প্রচারণায় শিশুদের অংশগ্রহণ করিয়ে থাকে এবং বিষয়টি যদি আমাদের কাছে কেউ অভিযোগ করে তাহলে প্রথমে তাদের সতর্ক করে দেয়া হবে। পুনরায় কাজটি করলে সেক্ষেত্রে ওই প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান এই কর্মকর্তা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়