জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড : ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সদস্যদের মাঝে অর্থ বিতরণ ডিজির

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড-এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসান গতকাল মঙ্গলবার জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বরিশাল এবং মেডিকেল ডিসপেনসারি বরিশাল পরিদর্শনকালে জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বরিশালের অন্তর্গত মৃত ১৪ জন ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীগণের মাঝে জড়ুধষ ঈড়সসড়হবিধষঃয ঊী ঝবৎারপবং খবধমঁব (জঈঊখ) থেকে প্রাপ্ত অনুদান বাবদ নগদ অর্থ বিতরণ করেন। আইএসপিআর

ব্রিটিশ সরকার ১৯৪৫ সাল পূর্ববর্তী সময়ে সশস্ত্র বাহিনীতে যোগদানকৃত সদস্য/তদ্বীয় বিধবা স্ত্রীদের ভরণপোষণের জন্য ত্রৈমাসিক ভিত্তিতে ১৬ হাজার টাকা মাত্র) টাকা অনুদান হিসেবে দিয়ে আসছে। যাদের মাসিক আয়/ রোজগার ১৬ হাজার টাকার উর্ধ্বে নয়, শুধুমাত্র তারাই এই সুবিধা পান। বর্তমানে সারা বিশ্বে ৪৮টি কমনওয়েলথ দেশে মোট ৪০ হাজার সদস্যের মধ্যে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশে বর্তমানে মোট ১১ জন ব্রিটিশ সাবেক সশস্ত্র বাহিনীর সদস্য ও ১৪৯ জন বিধবা স্ত্রী এই সুবিধা পাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়