জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

প্রশংসায় ভাসছেন কুষ্টিয়া পুলিশ সুপার : ১০৩ টাকা খরচে পুলিশে চাকরি পেলেন ৪১ জন

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর আলম দুলাল, কুষ্টিয়া থেকে : কুষ্টিয়ায় মাত্র ১০৩ টাকা খরচ করে ৪১ জন নারী-পুরুষ পুলিশে চাকরি পেয়েছে। বিগত দিনে পুলিশে নিয়োগে সীমাহীন দুর্নীতি আর ঘুষ বাণিজ্যে যোগ্যতা সম্পন্ন নারী-পুরুষরা পুলিশে চাকরি পেত না। কিন্তু এবার সেই তার ব্যতিক্রম হয়েছে। সরকার নিয়োগ প্রক্রিয়াকে ঢেলে সাজাতে কেন্দ্র থেকে ইউটিউব, লাইভ ডিভাইসের মাধ্যমে সব নিয়োগ প্রক্রিয়া তদারকিসহ মুক্তিযোদ্ধা, পোষ্য, ক্ষুদ্র নৃগোষ্ঠী, নারী কোটা পূর্ণ করেছে। সে প্রক্রিয়ায় এবার কুষ্টিয়ায় ৪১ জন নারী-পুরুষ চাকরি পেয়েছে। লিখিত, মৌখিক পরীক্ষায় প্রথম স্থান অধিকারকারী সাহাবুদ্দিন তাদেরই একজন। কুষ্টিয়ার মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের মুদি দোকানদার এস এম কিরণের ছেলে। কথা হয় তার সঙ্গে।
তিনি জানান, আমার ছেলের পুলিশে নিয়োগ চূড়ান্ত হয়েছে। আজ আমার স্বপ্ন পূরণ হয়েছে। আমি ভীষণ খুশি। আমার ছেলে যখন জন্মগ্রহণ করে তখন থেকেই স্বপ্ন দেখতাম ছেলেকে পুলিশ বানাব। পড়ালেখা করিয়ে মানুষের মতো মানুষ তৈরি করতে চেষ্টা করেছি। আমার ছেলে পুলিশে নিয়োগ চূড়ান্ত হয়েছে। দুই ছেলে এক মেয়ের মধ্যে বড় শাহাবুদ্দিন। গ্রামে নিজের বাড়ির সঙ্গেই ছোট এক মুদি দোকান নিয়ে সংসার পরিচালনা করেন তিনি।
জানা যায়, প্রাথমিকভাবে ১৬৪০ জন চাকরিপ্রত্যাশী অংশ নিলেও লিখিত পরীক্ষায় দিয়েছেন মাত্র ৩০০ জন। তার মধ্যে ৮৯ জন উত্তীর্ণ হয়। ৮৯ জনের মনস্তাত্ত্বিক পরীক্ষায় ৪১ জনকে বেছে নেয়া হয়। এতে স্থান পায় ৫ নারীও।
পুলিশ সুপার খাইরুল আলম জানান, চাকরি পাওয়া ছেলে মেয়েদের অভিব্যক্তি শুনে আমি বিমোহিত হয়েছি। যারা চাকরি পেয়েছে তাদের অধিকাংশই হতদরিদ্র কৃষক পরিবারের সন্তান। প্রকৃত মেধাবিরাই সুযোগ পেয়েছে চাকরিতে।
তিনি বলেন, সরকারসহ পুলিশের সর্বোচ্চ পর্যায়ের কর্তাব্যক্তিরা চাচ্ছেন পুলিশে স্বচ্ছতা ফিরে আসুক। সেই চাওয়া পূরণেই কুষ্টিয়া পুলিশ নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে বাস্তবায়ন করেছে। এ ধারা আগামীতেও অব্যাহত রাখতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়