জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

গোমস্তাপুরে আ.লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন : ভোট পুনর্গণনা ও গেজেট প্রকাশ স্থগিতের দাবি

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আব্দুস সালাম তালুকদার, গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) থেকে : গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের ৩টি কেন্দ্রের ভোট পুনঃগণনা ও গেজেট প্রকাশ স্থগিত রাখার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনসারুল হক। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার চৌডালা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন চৌডালা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা এরফান আলী চুটু, ওই তিন কেন্দ্রের পোলিং এজেন্ট যথাক্রমে জুবায়ের হোসেন, ইসরাইল হোসেন, নাসিমুদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা।
লিখিত বক্তব্যে আওয়ামী লীগ প্রার্থী আনসারুল হক বলেন, নির্বাচনে ব্যালট পেপার এজেন্টদের সামনে গণনা করার কথা থাকলেও তা না করে মোমিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাউসনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৌকা প্রতীকের এজেন্টদের স্বাক্ষর গণনার আগে নিয়ে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এছাড়া নন্দলালপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালীন সময়ে নৌকার এজেন্টদের বের করে দেয়া হয়। ভোটগ্রহণ শেষে ভোট গণনা নিয়ে গড়িমসি শুরু করে সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসাররা। এক পর্যায়ে ওই তিন কেন্দ্র এলাকার ভোটাররা উত্তেজিত হয়ে ওঠলে পুলিশের সহযোগিতায় ভোট গণনা না করে ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম উপজেলা নির্বাচন অফিসে নিয়ে আসা হয়। পরবর্তীতে আমি উপজেলা সভাকক্ষে ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্রে উপস্থিত হয়ে ওই তিনটি কেন্দ্রের ভোট গণনার জন্য রিটার্নিং অফিসার বরাবর লিখিত আবেদন করি। কিন্তু অজ্ঞাত কারণে রিটার্নিং অফিসার ভোট গণনা ছাড়ায় স্বতন্ত্র প্রার্থী (আনারস) গোলাম কিবরিয়াকে চৌডালা ইউনিয়নের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত করেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলায় সুষ্ঠু নির্বাচনী ব্যবস্থা কার্যকর ও গণতান্ত্রিক ব্যবস্থা সমুন্নত রাখার স্বার্থে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণসহ ভোট পুনঃগণনা ও গেজেট প্রকাশ স্থগিত রাখার ব্যবস্থা নেয়ার আবেদন করছি।
এ বিষয়ে গোমস্তাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, এ-সংক্রান্ত কোনো অভিযোগ এখনো পাওয়া যায়নি। তবে প্রার্থীদের কোনো অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের ৩০ দিনের মধ্যে নির্বাচনী ট্রাইব্যুনালে আবেদন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়