জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

কুমিল্লার প্রবীণ আ.লীগ নেতা আফজল খান আর নেই

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুমিল্লা : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা, ১৪ দলের জেলা সমন্বয়ক ও বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আফজল খান এডভোকেট (৮২) আর নেই। গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বর্ণাঢ্য এ রাজনীতিক মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে, তিন ছেলে ও নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য নেতাকর্মী রেখে গেছেন।
বরেণ্য রাজনীতিক আফজল খানের মেয়ে সংরক্ষিত নারী আসনের সাংসদ আঞ্জুম সুলতানা সীমা জানান, তার বাবা আফজল খান দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। এরই মধ্যে গত ২৮ অক্টোবর তার শ্বাসকষ্ট বেড়ে যায় এবং দেহে সোডিয়ামের মাত্রা কমে যায়। ওইদিন সন্ধ্যায় তাকে কুমিল্লা নগরীর একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে চিকিৎসকের পরামর্শে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে পরদিন বিকালে হেলিকপ্টারে করে তাকে ঢাকা নিয়ে ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। কিছুটা সুস্থ হলে কুমিল্লার বাড়িতে নেয়া হয় তাকে। এরপর তিনি করোনা আক্রান্ত হলে তাকে ফের ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে (এএমজেড হসপিটাল) ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার দুপুরে তিনি মারা যান। আজ বুধবার বেলা ১১টায় কুমিল্লা নগরীর ঠাকুরপাড়া খানবাড়ি জামে মসজিদ এবং বাদ জোহর কুমিল্লা টাউন হল মাঠে তার জানাজা অনুষ্ঠিত হবে।
অধ্যক্ষ আফজল খান এডভোকেট কুমিল্লা জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, কুমিল্লা শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি, বাংলাদেশ সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাবেক সহসভাপতি, আদর্শ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, কুমিল্লা পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান, কুমিল্লা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক, সমবায় ইউনিয়নের সাবেক সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। আফজল খান কুমিল্লায় অনেক শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদ-মাদ্রাসা প্রতিষ্ঠা করেছেন। তিনি বঙ্গবন্ধু ল’ কলেজ, শেখ ফজিলাতুন্নেছা কারিগরি স্কুল এন্ড কলেজসহ অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।
শোক প্রকাশ : অধ্যক্ষ আফজল খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. তাজুল ইসলাম এমপি প্রমুখ।
তারা বলেন, এডভোকেট আফজাল খান বীর মুক্তিযোদ্ধা, শিক্ষানুরাগী ও কুমিল্লার গণমানুষের নেতা। দেশ ও মানুষের কল্যাণে তিনি সর্বদা কাজ করেছেন। তিনি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী। তারা প্রয়াতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়