‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

সিআইডির অভিযানে গ্রেপ্তার ৯ : অনলাইন জুয়ায় একদিনে লেনদেন ২৪ লাখ টাকা

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অনলাইন জুয়া সাইট ওয়ানএক্সবেটবিডি ডটকম পরিচালনাকারী চক্রের ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. স্বপন মাহমুদ (২৭), নাজমুল হক (২১), আসলাম উদ্দিন (৩৫), মুরশিদ আলম লিপু (২৫), শিশির মোল্লা (২১), মো. মাহফুজুর রহমান নবাব (২৬), নবাবের স্ত্রী মনিরা আক্তার মিলি (২৪), মো. সাদিক (২২) ও মো. মাসুম রানা (২০)। অনলাইন গ্যাম্বেলিং সাইট পরিচালনা চক্রের ৯ জন গ্রেপ্তারের বিষয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সিআইডির সাইবার পুলিশ সেন্টারের অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান এ তথ্য জানান। গতকাল রবিবার মালিবাগের সিআইডির প্রধান কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।
গত শনিবার সিআইডির সাইবার পুলিশ সেন্টার মেহেরপুর, চুয়াডাঙ্গা ও কক্সবাজারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। বিভিন্ন বড় খেলাকে কেন্দ্র করে জুয়া পরিচালিত হতো সাইটটিতে। আর জুয়া থেকে পাওয়া অর্থ লেনদেন হতো মোবাইল ব্যাংকিং এজেন্টের মাধ্যমে। সাইটটিতে জুয়া পরিচালনায় যুক্ত গ্রেপ্তারকৃত তিনজনের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে প্রতিদিন গড়ে প্রায় ২৪ লাখ টাকার লেনদেনের তথ্য মিলেছে। শুধু চুয়াডাঙ্গা জেলাতেই ৫০ জন মোবাইল ব্যাংকিং এজেন্টের তথ্য পাওয়া গেছে। সিআইডির ধারণা জুয়া থেকে আয় হওয়া অর্থ হুন্ডি বা অবৈধ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে পাচার করা হচ্ছিল।
অতিরিক্ত ডিআইজি কামরুল আহসান জানান, টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিগব্যাশ ও ইংলিশ প্রিমিয়ার লিগসহ বিভিন্ন খেলাকে কেন্দ্র করে অনলাইন জুয়ার আয়োজন করে চক্রটি। বেটিং সাইট বা অ্যাপসে যে কেউ লগিং একাউন্ট খোলার পর একটি ই-ওয়ালেট পান। সেটিতে একাউন্ট ওপেনকারী ব্যক্তিকে টাকা রিচার্জ করতে হয়। বেটিং সাইটে দেয়া মোবাইল ব্যাংকিংয়ের নম্বরে টাকা পাঠানোর পর এ ই-ওয়ালেটে টাকা যুক্ত হয়। ন্যূনতম ১ হাজার টাকা ই-ওয়ালেটে প্রবেশ করাতে হয়। এরপর একাউন্ট হোল্ডারকে পাসওয়ার্ড দেয়া হয়। সেই পাসওয়ার্ড ব্যবহার করে ব্যক্তি জুয়া খেলেন। ই-ওয়ালেট তৈরি করে ব্যালেন্স যোগ করার জন্য অনেক মাধ্যম থাকলেও তার ভেতর অনলাইন ব্যাংকিং এজেন্ট নগদ অন্যতম। সিআইডির নিয়মিত মনিটরিংয়ে অনলাইন বেটিং সাইটটি নজরে আসে। এই সাইটটি মূলত রাশিয়া থেকে পরিচালিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়