‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

ঢাবির ভর্তি পরীক্ষা : ‘চ’ ইউনিটে ফেল ৯৭ শতাংশ

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদের (‘চ’ ইউনিট) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ৯৭ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছে এবং পাস করেছে মাত্র দুই দশমিক ৫৬ শতাংশ শিক্ষার্থী। গতকাল রবিবার দুপুর ১২টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান চারুকলা অনুষদের ফল প্রকাশ করেন।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সাধারণ জ্ঞান ও অঙ্কন এ দুটি অংশে অনুষ্ঠিত হয়। এ বছর ইউনিটটিতে আবেদন করে ১৫ হাজার ৪৯৫ জন শিক্ষার্থী। তবে গত ৯ অক্টোবর অনুষ্ঠিত সাধারণ জ্ঞান অংশের পরীক্ষায় অংশ নিয়েছিল ১০ হাজার ৬৫ জন।
তাদের মধ্যে অঙ্কন অংশে ১ হাজার ৫৪০ জনকে নির্বাচন করা হয়। প্রথম ১ হাজার ৫০০ জনকে নির্বাচনের কথা থাকলেও ১ হাজার ৫০০তম অবস্থানে ৪১ জনের পাওয়া নম্বর সমান হওয়ায় ১ হাজার ৫৪০ জনকে নির্বাচন করা হয়। এরপর ২৬ অক্টোবর অঙ্কন অংশের পরীক্ষা হয়। এই পরীক্ষায় পাস করেছে মাত্র ২৫৮ জন, যা মোট শিক্ষার্থীর ২.৫৬ শতাংশ। বাকি ৯৭.৪৪ শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়