দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংক : এনবিআর ও গ্রাহকদের মধ্যে অনলাইনে ভ্যাট প্রদানে সভা

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অনলাইনে ভ্যাট ও কর পরিশোধ বিষয়ে ব্যাংকের করপোরেট গ্রাহক ও জাতীয় রাজস্ব বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক।
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট অনলাইন প্রজেক্টের ডিরেক্টর (কমিশনার) কাজী মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে ‘এপিআই সংযোগের মাধ্যমে অনলাইনে ভ্যাট পরিশোধে গ্রাহক অভিজ্ঞতা’ শীর্ষক আলোচনায় অংশ নেন। গত ৪ নভেম্বর ব্যাংকের প্রধান কার্যালয়ে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।
ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব করপোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান প্যানেলিস্ট হিসেবে আলোচনায় অংশ নেন এবং হেড অব ট্রানজেকশন ব্যাংকিং জাবেদুল আলম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। ব্যাংকের করপোরেট ব্যাংকিং, ট্রানজেকশন ও ট্রেড ডেভেলপমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এ বছরের জুলাইয়ে দেশের প্রথম বেসরকারি ব্যাংক হিসেবে এপিআইর মাধ্যমে রাজস্ব বোর্ডের অনলাইন ভ্যাট পেমেন্ট সিস্টেমের সঙ্গে সংযুক্ত হয় ব্র্যাক ব্যাংক। এর ফলে ব্যাংকের গ্রাহকরা অনলাইনে ভ্যাট ও অন্যান্য কর পরিশোধ করার সুবিধা পান। করপোরেট গ্রাহকদের জন্য ব্র্যাক ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং ‘কর্পনেট’ ব্যবহার করে করপোরেট গ্রাহকরা তাদের ব্যাংক অ্যাকাউন্ট থেকে সরাসরি ভ্যাট, ভিডিএস ও সাপ্লিমেন্টারি ডিউটি পরিশোধ করতে পারছেন।
এই সিস্টেম সংযুক্ত হওয়ার ফলে ব্যাংকের অফিসে বা কর অফিসে না গিয়েও করপোরেট গ্রাহকরা ডিজিটাল পদ্ধতিতে সরকারের কোষাগারে কর প্রদান করতে পারছেন।
ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব করপোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান বলেন, এই সরকার ও বেসরকারি খাতের মধ্যকার এ আলোচনা আমাদের করপোরেট গ্রাহকদের অনলাইন ভ্যাট প্রদান সিস্টেম সম্পর্কে পরামর্শ ও মতামত দেয়ার সুযোগ দিচ্ছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়