চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

ডাস্টবিনের কাগজ তুলে পুলিশ পরিচয়ে প্রতারণা : পাসপোর্ট অফিসের মালিসহ কারাগারে ৩

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) সাব-ইন্সপেক্টর (এসআই) পরিচয়ে পাসপোর্ট ভেরিফিকেশনের নামে আবেদনকারীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো- আগারগাঁও পাসপোর্ট অফিসের মালি মফিজুল হক টুটুল, ভুয়া পুলিশ পরিচয় দেয়া রাসেল হোসেন ইমন ও জুয়েল আহমেদ।
গত সোমবার রাজধানীর শেরে বাংলা নগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে ঢাকা মহানগহর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ডিবি বলছে, পাসপোর্ট অফিসের ডাস্টবিনে পড়ে থাকা বিভিন্ন পাসপোর্ট আবেদনকারীর নথিপত্র সংগ্রহ করে প্রতারণা করে আসছিল চক্রটি।
ডিবির সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের এডিসি মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, টুটুল আগারগাঁও পাসপোর্ট অফিসে ঝাড়– দেয়ার সময় ডাস্টবিন থেকে বিভিন্ন পাসপোর্ট আবেদনকারীর কাগজপত্র সংগ্রহ করত। যাতে আবেদনকারীর নাম, তার বাবা-মায়ের নাম, স্থায়ী ও অস্থায়ী ঠিকানা, মোবাইল নম্বরসহ যাবতীয় তথ্য উল্লেখ থাকত। টুটুল ওই কাগজপত্রগুলো ইমন ও জুয়েলের কাছে সরবারহ করত। পরে তারা নিজেদের এসবির এসআই পরিচয় দিয়ে ৫০০-১৫০০ টাকা দাবি করত। বিশ্বস্ততা অর্জনে তারা ওই কাগজে উল্লেখ থাকা তথ্যগুলো বলত। এভাবে কোনো পাসপোর্ট আবেদনকারী মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা পাঠালে টুটুল ৩০০-৪০০ টাকা ভাগ পেতেন। বাকি টাকা ইমন ও জুয়েল ভাগ করে নিত। গত ৫ মাসে জুয়েলের নগদ অ্যাকাইন্টে ৩ লাখ ও ইমনের নগদ অ্যাকাউন্টে ২৬ হাজার টাকা লেনদেনের তথ্য পাওয়া গেছে।
ডিবির এ কর্মকর্তা আরো বলেন, গত মঙ্গলবার গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হলে, আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়