জাল সার্টিফিকেট তৈরি চক্রের ৫ সদস্য রিমান্ডে

আগের সংবাদ

স্মার্টকার্ড নিয়ে আনস্মার্টকাণ্ড!

পরের সংবাদ

যাত্রীবাহী বাসে আগুন : মামলার ৮ বছর পর প্রধান আসামি গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রংপুর প্রতিনিধি : দীর্ঘ ৮ বছর পর মিঠাপুকুরের বাতাসন এলাকায় ঢাকাগামী যাত্রীবাহী বাসে পেট্রলবোমা মেরে শিশুসহ সাতজনকে পুড়িয়ে হত্যার মামলায় পলাতক আসামি ফারুখ হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মিঠাপুকুর থানার ওসি আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে আসামি জামায়াত নেতা ফারুখ হোসেনকে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের (মিঠাপুকুর) আমলি আদালতে হাজির করা হয়। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
কোর্ট সিএসআই আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করে জানান, আসামির পক্ষে কোনো জামিনের আবেদন করা হয়নি কিংবা কোনো আইনজীবীও নিয়োগ করা হয়নি। আদালত সরাসরি আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
পুলিশ জানায়, মিঠাপুকুরে ২০১৪ সালে চলন্ত বাসে আগুন ধরিয়ে দিয়ে সাত নিরাপরাধ মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যা মামলার অন্যতম প্রধান আসামি জামায়াত নেতা ফারুখ হোসেন। তিনি ঘটনার পর থেকে পলাতক ছিলেন। তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিলের পর আদালত গ্রেপ্তারি পরোয়ানা এবং মালামাল ক্রোকের আদেশ দেন। এরপরও তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এছাড়া তার বিরুদ্ধে নাশকতাসহ ধংসাত্মক কর্মকাণ্ডে সরাসরি অংশ নেয়ার অভিযোগসহ মোট আটটি মামলা রয়েছে।
পুলিশ সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ফারুখ হোসেনকে মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ এলাকার এক বাড়ি থেকে গ্রেপ্তার করে। তার বাড়ি মিঠাপুকুর উপজেলার জয়রামপুর আনোয়ার গ্রামে। তার বাবা মৃত আব্দুস সাত্তার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়