১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

তথ্য নেই ভোলাহাটের সরকারি ওয়েবসাইটে

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : ভোলাহাট উপজেলায় সরকারের উন্নয়নমূলক কাজের কোনো তথ্য নেই সরকারি ওয়েবসাইটে।
ভোলাহাট উপজেলার বিভিন্ন দপ্তরের ওয়েবসাইটে দেখা গেছে, কর্মকর্তা ও কর্মচারীদের ছবি ছাড়া সরকারের উন্নয়নমূলক কোনো তথ্য নেই। অফিসে গিয়ে সরকারের উন্নয়নের তথ্য চাইলে বা তথ্য অধিকার আইনে তথ্য চাইলে তথ্য দেন না কর্মকর্তারা- এমন অভিযোগ অনেকেরই।
উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আশরাফুল ইসলাম আশরাফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে ব্যাপক কাজ করছেন। ভোলাহাটেও ব্যাপক উন্নয়ন করেছেন। কিন্তু উন্নয়নের কোনো তথ্য ডিজিটাল যুগে ওয়েবসাইটে ভোলাহাট উপজেলার কোনো দপ্তর আপলোড করছে না।
এদিকে কোথায়, কী ধরনের উন্নয়নমূলক কাজ হচ্ছে সরাসরি অফিসে গিয়ে তথ্য চাইলেও তথ্য সরবরাহ করছেন না কেউ। এতে সরকারের উন্নয়নমূলক কাজ মানুষের দোরগোড়ায় পৌঁছায় না।
সাংবাদিক বি এম রুবেল আহমেদ জানান, ভোলাহাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের ওয়েবসাইটে সরকারের উন্নয়নমূলক কাজের তথ্য না থাকায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কাউছার আলম সরকারের কাছে তথ্য চাইলে তিনি তথ্য দেননি। পরে তথ্য অধিকার ফরমে তথ্যের জন্য আবেদন করলেও তথ্য দেননি তিনি।
ওয়েবসাইটে তথ্য আপলোড না করার কারণ জানতে বিভিন্ন দপ্তরে যোগাযোগ করা হলে তথ্য আপলোডে দক্ষ জনবল না থাকার দায়সারা উত্তর দেয়া হয়।
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. কাউছার আলম সরকার বলেন, জনবল সংকট ও নেটওয়ার্ক সমস্যার কারণে তথ্য আপলোড করা যাচ্ছে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়