ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

ডিএসইর লেনদেন নেমেছে ১২০০ কোটি টাকার ঘরে

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগের কার্যদিবসের মতো গতকাল সোমবারও পতন হয়েছে পুঁজিবাজারে। এদিন পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন সাড়ে তিন মাস পর ১২০০ কোটি টাকার ঘরে নেমে গেছে।
জানা গেছে, ডিএসইতে গতকাল এক হাজার ২৭৫ কোটি ৩৯ লাখ টাকার লেনদেন হয়েছে। ডিএসইর তিন মাস ১৩ দিন বা ৬৬ কার্যদিবসের পর লেনদেন ১২শ’ কোটি টাকার ঘরে নেমেছে। এর আগে চলতি বছরের ১৯ জুলাই লেনদেন ১২শ’ কোটি টাকার ঘরে হয়েছিল।
গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২.৯০ পয়েন্ট বা ০.০৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬৯৯৮.০৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৯৬ পয়েন্ট বা ০.২৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৫.১০ পয়েন্ট বা ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৪.৪৬ পয়েন্টে এবং দুই হাজার ৬২৫.৭০ পয়েন্টে।
ডিএসইতে গতকাল ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির বা ৩৫.৩৭ শতাংশের, শেয়ার দর কমেছে ২০৫টির বা ৫৪.৫২ শতাংশের এবং ৩৮টির বা ১০.১১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮.৭৪ পয়েন্ট বা ০.২৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৩৯.০৫ পয়েন্টে। সিএসইতে গতকাল ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৮টির দর বেড়েছে, কমেছে ১৩৬টির আর ২৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৩ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়