ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

হাইকোর্টের রুল : মোবাইল কোর্টের ১৫ লাখ টাকা জরিমানা কেন অবৈধ নয়

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মোবাইল কোর্টের মাধ্যমে রাজধানীর কদমতলীর কে এস মেটালকে ১৫ লাখ টাকা জরিমানা ও জব্দ তালিকা ছাড়া এক কোটি টাকার মালামাল নিয়ে যাওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন। রুলে পর্যাপ্ত ক্ষতিপূরণসহ জরিমানার ১৫ লাখ টাকা ও মালামাল ফেরত দিতে কেন নির্দেশ দেয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে। একইসঙ্গে জব্দ তালিকা ছাড়া নিয়ে যাওয়া মালামালের তালিকা এক সপ্তাহের মধ্যে দাখিলের নির্দেশ দিয়েছেন আদালত।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট ইশরাত হাসান। রিটের পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাস গুপ্ত। এডভোকেট ইশরাত হাসান বলেন, গত ৬ মার্চ রাজধানীর কদমতলীর কে এস মেটালে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন র‌্যাবের তৎকালীন নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম। এ অভিযানে কে এস মেটালকে ১৫ লাখ টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে জব্দ তালিকা ছাড়াই নিয়ে যাওয়া হয় ১৫ টন তামা ও দুই টন পিতল। যার মূল্যমান এক কোটি টাকা। এর বৈধতা চ্যালেঞ্জ করে গত ১৪ সেপ্টেম্বর হাইকোর্টে রিট করেন কে এস মেটালের মালিক কবির আহমেদ। মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, আইন সচিব, পুলিশের আইজিপি, র‌্যাবের ডিজি, ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম ও কদমতলী থানার ওসিকে বিবাদী করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়