ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

রাজশাহীতে যুবলীগ নেতার ঔদ্ধত্য : জিম্মি করে ফসলি জমিতে অবৈধ পুকুর খনন

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীর পবায় জলিলুর রহমান নামে সাবেক এক ইউপি সদস্য ও বীর মুক্তিযোদ্ধার ভাইকে জিম্মি করে ফসলি জমি দখলে নিয়ে অবৈধভাবে পুকুর খনন এবং ৪ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে উপজেলার এমদাদুল হক এমদাদের বিরুদ্ধে। গতকাল রবিবার বিকালে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী জলিলুর। তিনি উপজেলার মথুরা এলাকার বাসিন্দা ও ৮০’র দশকের নির্বাচিত ইউপি সদস্য।
জলিলুর রহমান বলেন, ২০১৯ সালে উপজেলার মাধাইপাড়া বিলে সাধারণ কৃষকদের ৬৫ বিঘা জমিতে পুকুর খনন করেন এমদাদ। সেখানে আমার ৭ বিঘা জমি ছিল। ধানচাষ হলেও আমাকে না জানিয়েই পুকুর খনন করেন তিনি। আমরা প্রতিবাদ জানালে এমদাদ বাৎসরিক বিঘাপ্রতি ৩০ হাজার টাকায় জমিটিতে মাছচাষের অনুমতির জন্য অনুরোধ জানান। তবে পুকুর খনন হয়ে যাওয়ায় আর বাধা না দিয়ে তার অনুরোধে রাজি হই। কিন্তু এখনো পর্যন্ত কোনো টাকা দেননি তিনি। বরং টাকা চাওয়ায় আমার ছোট ছেলে মেরাজুলকে গালিগালাজ করেছেন এমদাদ।
জলিলুরের ভাষ্য, তার বড় ভাই মুক্তিযুদ্ধে অংশ নিয়ে লড়াই করেছেন দেশের জন্য। তারা বংশগতভাবে আওয়ামী লীগ পরিবারের। তিনি এক সময়কার নির্বাচিত ইউপি সদস্য। কিন্তু তার জমিতে কৌশলে পুকুর খনন করে চুক্তির প্রায় ৪ লাখ ২০ হাজার টাকা আটকে রেখেছেন এমদাদ।

এ বিষয়ে অভিযুক্ত পবা উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক বলেন, পুকুরে যাওয়ার রাস্তা না থাকায় টাকা দিতে পারিনি। সেখানে রাস্তা করেছি, অনেক খরচ হয়ে গেছে। তবে টাকা দিয়ে দেব।
এ ব্যাপারে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা লসমী চাকমা বলেন, আমি সদ্য যোগদান করেছি। বিষয়টি জানা নেই। তবে অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়