ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সংবর্ধনা
রামগঞ্জ (ল²ীপুর) প্রতিনিধি : রামগঞ্জে আসন্ন ভাদুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী যুব-সমাজের আইকন, তারুণ্যের অহংকার মো. জাবেদ হোসেনকে গণসংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল রবিবার বিকাল ৩টায় উপজেলার ভাদুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ইউনিয়নবাসীর পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতা আবদুল মান্নানের সভাপতিত্বে ও সাবেক যুবলীগের নেতা মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. জাবেদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাচ্চু, উপজেলা যুবলীগের আহ্বায়ক সৈকত মাহমুদ সামছু, পৌর যুবলীগের আহ্বায়ক ও পৌরসভার প্যানেল মেয়র মামুনুর রশিদ আকন্দ, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন ইরান, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইমরান হোসেন বাচ্চু প্রমুখ।
দোকানে চুরি
টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : টঙ্গীবাড়ী উপজেলার সোনারং চৌরাস্তার হাওলাদার ফার্মেসি এন্ড সার্জিক্যাল ওষুধের দোকানে চুরি হয়েছে। গতকাল রবিবার দোকানের মালিক শান্ত হালদার থানায় লিখিত অভিযোগ করেন। তিনি জানান, শনিবার রাতে দোকান বন্ধ করে তিনি বাড়িতে চলে যান। পরের দিন রবিবার সকালে পাশের দোকানের মালিক আবু বকর তাকে ফোনে জানান দোকানের তালা খোলা রয়েছে। সঙ্গে সঙ্গে দোকানে এসে দেখতে পায় চোরচক্র তার দোকানের ক্যাশবক্সে থাকা নগদ ৬০ হাজার টাকা ও ৩ লাখ টাকার বিভিন্ন প্রকার মূল্যবান ওষুধ নিয়ে পালিয়ে গেছে। এ বিষয়ে টঙ্গীবাড়ী থানার এসআই চুরির ঘটনায় অভিযোগ পেয়েছি। চোর ধরা ও চুরি হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে।
অস্ত্রসহ আটক
রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : রাণীনগরে অভিযান চালিয়ে দুটি ওয়ান শুটারগানসহ শহিদুল ইসলাম (২৮) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের একটি দল। গত শনিবার রাতে উপজেলার মিরাট ইউপির মিরাট গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক শহিদুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার দক্ষিণ ইসলামপুর গ্রামের রবু আলীর ছেলে। র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিকে গতকাল রবিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
বিজ্ঞান মেলা

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি : দুমকিতে সৃজনী বিদ্যানিকেতনের (উচ্চ মাধ্যমিক) শিক্ষার্থীদের অংশগ্রহণে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান চিত্র প্রদর্শনী গতকাল রবিবার অনুষ্ঠিত হয়েছে। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসুসহ বিভিন্ন হলের প্রভোস্ট, অভিভাবক ও সাংবাদিকরা। মেলায় ভূমিকম্প পূর্বাভাস যন্ত্র, সামুদ্রিক লবণ ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদন, নবায়নযোগ্য শক্তিঘর, ইকো ফ্রেন্ডলি ভিলেজ, রোবটিক আর্ম, ভাসমান বাড়ি, আগ্নেয়গিরির সুপ্ততা যাচাই, সুপেয় পানির প্রাপ্যতা নিশ্চিতকরণসহ ১৮টি প্রজেক্ট প্রদর্শিত হয়।

কর্মশালা

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : জেলা তথ্য অফিস ও জেলার কালীগঞ্জ উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দিনব্যাপী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম-মোয়াজ্জিন, পুরোহিত, স্বাস্থ্যকর্মী, গণমাধ্যমকর্মী, এনজিওকর্মী, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানসহ নানা শ্রেণি-পেশার নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশ নেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- জেলা তথ্য অফিসার মো. জালাল উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর-ই-জান্নাত, মহিলাবিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার সাথী, স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুবনা খানম, সহকারী শিক্ষা কর্মকর্তা ইসরাত জাহান প্রমুখ।

শিক্ষক প্রশিক্ষণ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : ইসলামিক ফাউন্ডেশন হোমনা উপজেলা শাখার গণশিক্ষা কেন্দ্রের শিক্ষকদের মাসিক সমন্বয় সভা ও শিক্ষকদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লার উপপরিচালক মো. সারোয়ার আলম। বক্তব্য দেন ইফাবার ফিল্ড সুপারভাইজর মো. হাবিবুর রহমান, উপজেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা ইব্রাহিম, মডেল কেয়ার টেকার মো. বিল্লাল হোসেন ও কুরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষক মাওলানা মো. মিজানুর রহমান প্রমুখ। দিনব্যাপী প্রশিক্ষণে ইফাবার কুরআন শিক্ষা কেন্দ্রের ৫৯ এবং প্রাক- প্রাথমিক শিক্ষা কেন্দ্রের ৬২ জন শিক্ষক অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়