দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

২০২২ সাল : সরকারি ছুটির ২২ দিনের ১৬ দিনই সাপ্তাহিক ছুটি

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী বছর সরকারি ছুটি থাকবে ২২ দিন। এর মধ্যে ৬ দিন সাপ্তাহিক ছুটি। ফলে কার্যত ১৬ দিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। গতকাল বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে ২০২২ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত হয় মন্ত্রিসভার বৈঠক। প্রধানমন্ত্রী ভার্চুয়াল সভায় অংশ নেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
মন্ত্রিপরিষদ সচিব জানান, আগামী বছরের মোট ছুটির মধ্যে জাতীয় দিবস ও ধর্মীয় দিবস উপলক্ষে ১৪ দিন সাধারণ ছুটি থাকবে। এর মধ্যে ৩ দিন আবার সাপ্তাহিক ছুটি। বাংলা নববর্ষ ও বিভিন্ন ধর্মীয় দিবসে ৮ দিন নির্বাহী আদেশের সরকারি ছুটি। এর মধ্যে ৩ দিন সাপ্তাহিক ছুটি। অর্থাৎ মোট ২২ দিন সরকারি ছুটি। এর মধ্যে ৬ দিন সাপ্তাহিক ছুটি। পার্বত্য চট্টগ্রাম এলাকা ও এর বাইরে কর্মরত বিভিন্ন ক্ষুদ্র নৃগোষ্ঠীর চাকুরেদের প্রধান সামাজিক উৎসব উদযাপন উপলক্ষে দুদিন ঐচ্ছিক ছুটি রাখা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়