দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

রূপগঞ্জে বকেয়া বেতনের জন্য ঘুরছেন শ্রমিকরা : তাদের নামেই অভিযোগ!

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে আল-ফালাহ রি-রোলিং মিলস্ নামে একটি কারখানার ৯০ জন শ্রমিক বকেয়া বেতনের জন্য দ্বারে দ্বারে ঘুরছেন। শ্রমিকদের বকেয়া টাকা আত্মসাৎ করতেই মালিকপক্ষ উল্টো শ্রমিকদের নামে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছে বলে শ্রমিকরা অভিযোগ করেন।
তারা অভিযোগ করে জানান, উপজেলার তেঁতলাবো এলাকার আল-ফালাহ রি-রোলিং মিলসে ৯০ জন শ্রমিক কাজ করেন। শ্রমিকদের তিন মাসের বেতন বকেয়া পাওনা রয়েছে। বেতনের পাশাপাশি বিদ্যুৎ বিল ও গ্যাস বিল বকেয়া থাকায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কারখানার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।
বর্তমানে কারখানার ৯০ জন শ্রমিক মালিকপক্ষের কাছে মোট ৪২ লাখ পাওনা রয়েছেন। মালিকপক্ষ তাদের বেতন দেই, দিচ্ছি বলে টাল-বাহানা করে আসছে। গতকাল শ্রমিকদের টাকা দেয়ার কথা থাকলেও মালিকপক্ষ তা দেয়নি। টাকা না দেয়ায় বিকালে ক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে অনশন করেন। মালিকপক্ষের দ্বারে দ্বারে ঘুরেও শ্রমিকদের বেতনের কোনো সুরাহা পাচ্ছেন না। মালিকপক্ষ শ্রমিকদের পাওনা টাকা আত্মসাৎ করতে কয়েকজন শ্রমিকের নামে রূপগঞ্জ থানায় চুরির অভিযোগ করেন।
কারখানার শ্রমিক শিহাব ও রাব্বি মিয়া জানান, আল-ফালাহ রি-রোলিং কারখানা মিলটি বর্তমানে বন্ধ রয়েছে। বর্তমানে আমাদের চাকরি নেই। ৯০ জন শ্রমিকই পরিবার নিয়ে খুব কষ্টে দিন কাটাচ্ছি। মালিকপক্ষ আমাদের বেতন দেই, দিচ্ছি বলে টাল-বাহানা করে আসছে।
আল-ফালাহ রি-রোলিং মিল কারখানার মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার উত্তম বাবু বলেন, কারখানাতে ডাকাতির ঘটনা ঘটেছে। তবে শ্রমিকদের ব্যাপারে আমার জানা নেই।
আল-ফালাহ রি-রোলিং কারখানার প্রশাসনিক কর্মকর্তা সাইদুর রহমানকে শ্রমিকদের পাওনা টাকা পরিশোধের বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, একটু ব্যস্ত আছি। আপনার সঙ্গে পরে কথা বলব বলে তিনি ফোনটি কেটে দেন।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলাম বলেন, আল ফালাহ রি-রোলিং মিল থেকে তামার তার নিয়ে গেছে বলে মালিকপক্ষ অভিযোগ করেছে। মালিকপক্ষের অভিযোগের ভিত্তিতে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়