দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

বিমানবাহিনীর বিভিন্ন কোর্সের সনদপত্র বিতরণ

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানে বেসিক জেট ও ফাইটার, হেলিকপ্টার এবং ট্রান্সপোর্ট কনভার্সন কোর্সের সমাপনীর সনদপত্র বিতরণ অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঘাঁটির এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মুহাম্মদ শাফকাত আলী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।
এয়ার অধিনায়ক অনুষ্ঠানে এসে পৌঁছলে এয়ার কমডোর সৈয়দ সাঈদুর রহমান, অধিনায়ক, অপারেশন্স উইং তাকে স্বাগত জানান। এয়ার কমোডর সাঈদ তার স্বাগত বক্তব্যে ওই কোর্সগুলোর প্রশিক্ষণ ও নানা কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। এসব কোর্সে বাংলাদেশ বিমানবাহিনীর ৪৫ জন এবং বাংলাদেশ নৌবাহিনীর ৪ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। উল্লেখ্য, কে-৮ ডব্লিউ বিমান দ্বারা পরিচালিত বেসিক জেট ও ফাইটার কনভার্সন কোর্সে বাংলাদেশ বিমানবাহিনীর বৈমানিকদের যুদ্ধকালীন জঙ্গি বিমান পরিচালনার রণকৌশলের প্রশিক্ষণ প্রদান করা হয়। আইএসপিআর।
একইভাবে বেল-২০৬ এবং এডব্লিউ-১১৯ হেলিকপ্টার দ্বারা হেলিকপ্টার পরিচালনার কৌশল এবং এল-৪১০ বিমান দ্বারা পরিবহন বিমান পরিচালনার কৌশলের প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রধান অতিথি তার বক্তব্যে, কোর্সে উত্তীর্ণ কর্মকর্তাদের অভিনন্দন জানান। তিনি আশা প্রকাশ করেন, বেসিক কোর্সে অর্জিত জ্ঞান কর্মকর্তাদের ভবিষ্যৎ উড্ডয়ন কার্যক্রমের গুরুত্বপূর্ণ ভিত্তি হিসেবে কাজ করবে।
পাশাপাশি তিনি সর্বাবস্থায় উড্ডয়ন নিরাপত্তাকে সর্বাধিক অগ্রাধিকার দেয়ার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বৈশ্বিক করোনাকালীন দুর্যোগ ও নানা সীমাবদ্ধতা সত্ত্বেও ওই কোর্সগুলো সাফল্যের সঙ্গে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট স্কোয়াড্রন ও ইউনিটগুলোর ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিমানবাহিনী এবং বাংলাদেশ নৌবাহিনী সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়